Search
Close this search box.
Search
Close this search box.

ফোল্ডেবল স্মার্টফোন আনতে পারে স্যামসাং

samsung foldingআগামী বছর ফোল্ডেবল স্মার্টফোন বাজারে আনতে পারে স্যামসাং। এ ফোনটি ভাঁজ করা অবস্থায় হবে ৫ ইঞ্চির। কিন্তু খোলা হলে তা পরিণত হবে ৭ ইঞ্চির ট্যাবলেটে। খবর ইন্দো এশিয়ান নিউজ সার্ভিসেস।

কোরিয়ান সংবাদ সংস্থা ইটিনিউজের বরাত দিয়ে জানানো হয়, ফোল্ডেবল ডিসপ্লেবিশিষ্ট হ্যান্ডসেটের একটি নমুনা এরই মধ্যে তৈরি করেছে দক্ষিণ কোরিয়ার এ টেক জায়ান্ট। চলতি বছরের দ্বিতীয়ভাগে বাণিজ্যিকভাবে এ ডিভাইস উত্পাদন শুরু হবে বলে আশা করা হচ্ছে। এ ফোন উত্পাদনে প্রয়োজনীয় প্রযুক্তিতেও বিনিয়োগ করছে স্যামসাং। ওএলইডি ডিসপ্লের মাধ্যমে স্ক্রিনটি বেন্ড করে অর্ধেক হবে। এটি ওয়ালেটে বহন করা যাবে।

chardike-ad

চলতি বছরের জানুয়ারিতে এ নিয়ে কথা বলেছিলেন স্যামসাং ডিসপ্লের পরিচালক লি চাং-হুন। তিনি জানান, ফোল্ডেবল ওএলইডি উন্নয়ন কার্যক্রম আমাদের পরিকল্পনা মতোই এগোচ্ছে। বাণিজ্যিরভাবে এর উত্পাদনই এখন লক্ষ্য। এ নিয়ে অংশীদারদের সঙ্গে আলোচনাও চলছে।

তড়িঘড়ি করে ফোল্ডেবল স্মার্টফোন উত্পাদনে স্যামসাং যাবে না বলে মনে করছেন অনেক বিশ্লেষক। কারণ প্রতিষ্ঠানের এখনো কিছু কাজ বাকি রয়েছে। তবে উত্পাদনে এ মুহুর্তে প্রবেশ সম্ভব না হলেও অদূর ভবিষ্যতে প্রযুক্তিপ্রেমীদের হাতে ফোল্ডেবল স্মার্টফোন পৌঁছে দেবে স্যামসাং।