Search
Close this search box.
Search
Close this search box.

শুরু হচ্ছে সাকিবের আইপিএল

Sakib-KKRআইপিএলের নবম আসরের উদ্বোধনী অনুষ্ঠান শেষে মুম্বাই-পুনের ম্যাচ দিয়ে শনিবার শুরু হয়েছে মাঠের খেলা। তবে বাংলাদেশের ক্রিকেটপ্রেমীদের জন্য আইপিএল শুরু হচ্ছে আজ রোববার! অনেক দিন ধরেই এদেশের ক্রিকেটপ্রেমীদের কাছে আইপিএল যে কারণে মাতামাতির কেন্দ্রবিন্দু সেই সাকিব আল হাসানের কলকাতা নাইটরাইডার্সের প্রথম ম্যাচ।

এবারের আসরের প্রথম ম্যাচে কলকাতা নাইটরাইডার্সের প্রতিপক্ষ জহির খানের দিল্লি ডেয়ারডেভিলস। খেলাটি হবে কলকাতার ইডেন গার্ডেনে। সাকিব আল হাসান প্রেমীরো আজ সাকিবের দিকেই তাকিয়ে থাকবে কলকাতা শুভ সূচনার জন্য।

chardike-ad

ভারতীয় মিডিয়ার খবর অনুযায়ী, প্রথম ম্যাচে দুই অলরাউন্ডার সাকিব ও অন্দ্রে রাসেলকে সামনে রেখে রণকৌশল সাজাচ্ছেন কেকেআর কোচ জ্যাক ক্যালিস।

কলকাতার স্পিন আক্রমণের নেতা ক্যারিবীয় অফ-স্পিনার সুনীল নারিনের বোলিং অ্যাকশন পরশু বৈধ ঘোষণা করেছে আইসিসি। কিন্তু বাবার মৃত্যুর খবরে গত সপ্তাহে দেশে ফিরে যাওয়ায় প্রথম ম্যাচে নারিনের খেলার সম্ভাবনা ক্ষীণ। সেক্ষেত্রে আজ দলের স্পিন আক্রমণের নেতৃত্বে থাকবেন সাকিবই।

সাকিব নিজে অবশ্য নারিনের নিষেধাজ্ঞামুক্ত হওয়াকেই দলের জন্য বড় প্রেরণা হিসেবে দেখছেন, “নারিনের অ্যাকশন বৈধ ঘোষণা হওয়ার খবরে গোটা দলই এখন চাঙা। সে বিশ্বমানের বোলার। আমি নিশ্চিত, এবারও সে আমাদের স্পিন আক্রমণের নেতৃত্বে থাকবে।”

শুধু বোলিং নয়, ব্যাট হাতেও দলের বড় ভরসা হতে পারেন সাকিব। কারণ কলকাতার টপ অর্ডারের তিন ব্যাটসম্যান অধিনায়ক গৌতম গাম্ভীর, রবিন উথাপ্পা ও ইউসুফ পাঠান গত তিন মাসে কোনো প্রতিযোগিতামূলক ম্যাচ খেলেননি।

আইপিএলে সব মিলিয়ে সাকিবের রেকর্ড বেশ উজ্জ্বল। ৩২ ম্যাচে ৩৮ উইকেট নেয়ার পাশাপাশি তার ব্যাট থেকে এসেছে ৩৮৩ রান। ওদিকে দিল্লির তুরুপের তাস হতে পারেন টি-টুয়েন্টি বিশ্বকাপজয়ী ক্যারিবীয় অলরাউন্ডার কার্লোস ব্রাফেট।