Search
Close this search box.
Search
Close this search box.

ওজন কমায় লেবুর শরবত

lemon

শরীরের বাড়তি মেদ ঝরিয়ে সুন্দর ফিগারের জন্য আজকাল অনেক প্রফেশনাল নিউট্রিশনিস্টই লেবুর শরবত খাওয়ার পরামর্শ দিয়ে থাকেন। এখন প্রশ্ন হলো, কী আছে এই লেবুর শরবতে! ভিটামিন ‘সি’তে ভরপুর এ লেবুর রস অনায়াসেই বের করে দেয় শরীরের সব বিষাক্ত উপাদান। ফলে দূষণ জমতে জমতে শরীরের ওজন বেড়ে যাওয়ার মতো সমস্যা আর থাকে না। তাই কেউ যদি প্রতিদিন সকালে লেবুর শরবত খায়, তাহলে গোটা দিনে শরীরে যে পরিমাণ দূষিত উপাদান জমা হয়, তা সম্পূর্ণ প্রাকৃতিকভাবে বের হয়ে যায়। এক কথায় বলতে গেলে, লেবুর শরবতে ওজন কমার গোপন রহস্য এটাই।

chardike-ad

লেবুর শরবত সম্পূর্ণরূপে প্রাকৃতিক। এখানে বাড়তি কোনো প্রিজারভেটিভ কিংবা প্রক্রিয়াজাতকৃত উপাদানের ব্যবহার হয় না। ফলে ফ্রুট জুস কিংবা অস্বাস্থ্যকর কোমল পানীয়র চেয়ে এ পানীয় অনেক বেশি স্বাস্থ্যকর। এ পানীয় শরীরে বাড়তি কোনো ক্যালরি যোগ হয় না। ফলে এদিক থেকেও ওজন কমাতে সহায়ক লেবুর শরবত।

যদি প্রতিনিয়ত পরিপাকতন্ত্রে দূষণ জমতে থাকে, তাহলে একটা নির্দিষ্ট সময় পর শারীরিক নানাবিধ সমস্যা দেখা দিতে পারে। তাই সমস্যা সমাধানে লেবুর শরবত খাওয়ার পরামর্শ দেন চিকিত্সকরা। এছাড়া শরীরে হজমে সাহায্য করে এই লেবুর শরবত। এমনকি ডায়রিয়া ও কোষ্ঠকাঠিন্য দূর করতেও অন্যতম নিয়ামক হিসেবে কাজ করে এই পানীয়। এখানেই শেষ নয়, যারা ভরপেট খেতে খুব ভালোবাসেন, তাদের জিহ্বায় কিছুটা লাগাম টেনে ধরতে সক্ষম এ লেবু। কারণ লেবুর রস বারবার খাওয়ার প্রবণতা কমিয়ে আনে অনেকখানি। তাই অফিসে কিংবা বাসায় যেখানেই থাকুন না কেন, কফি কিংবা চায়ের পরিবর্তে লেবু-পানি খান।