Search
Close this search box.
Search
Close this search box.

ক্লাউড কম্পিউটিংয়ে একসঙ্গে কাজ করবে মাইক্রোসফট ও এসএপি

microsoftঅনলাইনে অ্যাপ্লিকেশন ভাড়া দেয়ার প্রক্রিয়া সহজ করা এবং কর্মীদের ভ্রমণ ও সভা ব্যবস্থাপনার জন্য নিজেদের সফটওয়্যার পণ্যসমূহের মধ্যে যোগসূত্র স্থাপনে একসঙ্গে কাজ করবে মাইক্রোসফট কর্পোরেশন ও এসএপি এসই। এ বছরের তৃতীয় প্রান্তিক নাগাদ এসএপি’র হানা ডাটা অ্যানালাইসিস টুল ও এস/৪ হানা অ্যাপ্লিকেশন মাইক্রোসফটের আজুর ক্লাউড কম্পিউটিং সেবায় ব্যবহার করা যাবে। খবর ব্লুমবার্গ।

মঙ্গলবার দুই প্রতিষ্ঠানের পক্ষ থেকে এ ঘোষণা দেয়া হয়। এর আগে শুক্রবার ফ্লোরিডার অরল্যান্ডে অবস্থিত এসএপির স্যাফায়ার কাস্টমার কনফারেন্সে এক সঙ্গে মঞ্চে ওঠেন মাইক্রোসফট নির্বাহী সত্য নাদেলা ও এএসপির নির্বাহী বিল ম্যাকডারমট। এ সুবিধার ফলে মাইক্রোসফটের গ্রাহকরা নিজেদের সার্ভারে এখন থেকে ইনস্টল করা ছাড়াই এসএপি সফটওয়্যার ব্যবহার করার সুবিধা পাবেন।

chardike-ad

মাইক্রোসফটের অফিস ৩৬৫ ব্যবহারকারী কর্মীরা নিজেদের ভ্রমণ পরিকল্পনা করতে ও খরচ ব্যবস্থাপনার ক্ষেত্রে সরাসরি এসএপি’র কনকার সফটওয়্যার ব্যবহার করতে পারবেন। আর এ জন্য অন্য কোনো সফটওয়্যার ইনস্টল না করে মাইক্রোসফটের আউটলুক সফটওয়্যারেই এ সুবিধাপ্রাপ্ত হবেন তারা।

এসএপি’র প্রধান নির্বাহী কর্মকর্তা বিল ম্যাকডারমটের গৃহিত কৌশলের অংশ হিসেবে বাজারের বড় প্রতিষ্ঠানগুলোর সঙ্গে প্রযুক্তিগত চুক্তির অংশ হিসেবে এ উদ্যোগ সেয়া হলো। গত মাসেই আইফোন ও আইপ্যাড প্ল্যাটফর্মে এসএপি সফটওয়্যারের ব্যবহার বৃদ্ধির জন্য অ্যাপল ইনকরপোরেশনের সঙ্গে চুক্তি করে এসএপি।