Search
Close this search box.
Search
Close this search box.

গ্যালাক্সি ট্যাব এ ১০.১ আনল স্যামসাং

1463112068মার্টফোন বাজারে স্থিতিশীল পরিস্থিতি বিরাজ করছে। পার্সোনাল কম্পিউটার বাজারের সংকোচন অব্যাহত রয়েছে। কিন্তু ট্যাবলেট ডিভাইসের বাজার কিছুটা হলেও প্রসারমাণ। তাই সংশ্লিষ্ট বাজারে গুরুত্ব দিচ্ছে মোবাইল ডিভাইস নির্মাতারা। এরই ধারাবাহিকতায় এবার গ্যালাক্সি ট্যাব এ-এর ১০.১ ইঞ্চি ডিসপ্লে সংস্করণ এনেছে স্যামসাং। এর আগে একই ডিভাইসের ৭ ইঞ্চি সংস্করণ বাজারজাত করেছিল দক্ষিণ কোরিয়াভিত্তিক প্রতিষ্ঠানটি। খবর সিনেট।

আপাতত জার্মানিতে উন্মোচন করা হয়েছে নতুন গ্যালাক্সি ট্যাবলেটটি। ডিভাইসটি আন্তর্জাতিক বাজারে কবে থেকে সরবরাহ শুরু হবে, সে বিষয়ে বিস্তারিত তথ্য জানানো হয়নি। যদিও ধারণা করা হচ্ছে, অল্প সময়ের মধ্যে এটির সরবরাহ শুরু করবে নির্মাতা প্রতিষ্ঠানটি।

chardike-ad

স্যামসাং গ্যালাক্সি ট্যাব এ ১০.১ ডিভাইসটি দুটি সংস্করণে পাওয়া যাবে। এর মধ্যে একটি ওয়াই-ফাই সংযোগ ও অন্যটি এলটিই নেটওয়ার্ক সমর্থন করবে। দুই সংস্করণের মূল্য নির্ধারণ করা হয়েছে যথাক্রমে ২৮৯ ও ৩৪৯ ইউরো। ফোরজি সিম সাপোর্ট অপশন ছাড়া দুই ডিভাইসে একই হার্ডওয়্যার ব্যবহার করা হয়েছে।

গ্যালাক্সি ট্যাব এ-এর নতুন সংস্করণে ১৯২০–১২০০ পিক্সেল রেজুলেশনের টিএফটি ডিসপ্লে ব্যবহার করা হয়েছে। অ্যান্ড্রয়েড মার্শম্যালো অপারেটিং সিস্টেমভিত্তিক এ ডিভাইসে ব্যবহার করা হয়েছে ১ দশমিক ৬ গিগাহার্টজের অক্টা-কোর প্রসেসর। ২ গিগাবাইট র্যামের এ ডিভাইসে ১৬ গিগাবাইট অভ্যন্তরীণ তথ্য সংরক্ষণের সুবিধা রয়েছে, যা মাইক্রো এসডি কার্ডের মাধ্যমে ২০০ গিগাবাইট পর্যন্ত বাড়ানো যাবে। ট্যাবলেটটিতে ৭৩০০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ারের ব্যাটারি রয়েছে। এতে ৮ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরার পাশাপাশি আছে ২ মেগাপিক্সেলের ফ্রন্ট ফেসিং ক্যামেরা।