Search
Close this search box.
Search
Close this search box.

জাপানের রানওয়েতে কোরিয়ান এয়ারের বিমানে আগুন

জাপানের রাজধানী টোকিওর হানেদা বিমানবন্দরে উড্ডয়নের সময় প্রস্তুতিকালে কোরিয়ান এয়ারের একটি উড়োজাহাজের এক পাশের ইঞ্জিনে আগুন ধরে যায়।

স্থানীয় সময় আজ শুক্রবার সকালের এ ঘটনায় সংশ্লিষ্ট বিমান ও বিমানবন্দরে আতঙ্ক ছড়িয়ে পড়ে। তবে জরুরি বিভাগের দ্রুত ব্যবস্থার কারণে কোনো হতাহতের ঘটনা ঘটেনি।An+aerial+picture+shows+firefighters+spraying+foam+at+the+engine+of+a+Korean+Air+Lines+plane

chardike-ad

বিবিসি জানায়, কোরীয় বিমানে তিন শতাধিকের বেশি যাত্রী ছিল।। আগুন ধরার পরপরই বিমানবন্দরে থাকা জরুরি বিভাগের কর্মীরা আগুন নেভান এবং বিমান থেকে যাত্রী ও ক্রুদের উদ্ধার করেন।

জানা গেছে, কোরীয় বিমান ফ্লাইট ২৭৮০ বিমানটি জাপানের হানেদা বিমানবন্দর থেকে সিউল যাচ্ছিল। এতে ৩০২ জন যাত্রী ও ১৭ জন ক্রু ছিল। উড্ডয়নের জন্য রানওয়েতে উড্ডয়নের সময়ই বিমানটির ইঞ্জিন থেকে আগুনের সূত্রপাত হয়। পরে বিমানটি থামিয়ে দেওয়া হয়। জরুরি বিভাগের কর্মীরা এ সময় রানওয়েতে যান এবং সাবানের ফেনা ছিটিয়ে আগুন নেভান।

কোরীয় বিমানে আগুন লাগার ঘটনার কারণ এখনো জানা যায়নি। বিষয়টির তদন্ত চলছে।

জাপানের টোকিওর সমুদ্রতীরবর্তী অঞ্চলের অবস্থিত হানেদা দেশটির অন্যতম ব্যস্ত বিমানবন্দর। সম্প্রতি এই বিমানবন্দরে আন্তর্জাতিক ফ্লাইটের সংখ্যা বহুগুণে বেড়েছে।