Search
Close this search box.
Search
Close this search box.

মুস্তাফিজের ঘুরে দাড়ানোর দিন

1KMxKaseX7eI

আইপিএলে গত সপ্তাহে দিল্লীর বিপক্ষে ম্যাচে নিজের নামের প্রতি সুবিচার করতে পারে নি কাটার মাস্টার মুস্তাফিজুর রহমান। ‘দ্য ফিজ’কে হতাশায় ডুবিয়ে তার করা ৪ ওভারে ৩৯ রান তুলে নিয়েছিল দিল্লীর ব্যাটসম্যানরা। ১৪ উইকেট শিকার করে ‘বেগুনি টুপি’ থেকে একটু দূরে থাকা মুস্তাফিজ তাই হয়তো অপেক্ষায় আছেন ঘুরে দাড়াতে।

chardike-ad

বাংলাদেশ সময় রাত সাড়ে আটটায় শুরু হবে ম্যাচটি। আজকে দিল্লীকে হারালেই কোনো সমীকরণ ছাড়াই শেষ চারে উঠে যাবে সানরাইজার্স হায়দরাবাদ। অপরদিকে সানরাইজার্স হায়দরাবাদের কাছে আজকের ম্যাচে হারলে এবারের আইপিএল আসর থেকে ইতি টানতে হবে দিল্লীকে।

হায়দরাবাদের ব্যাটিংয়ে মূল ভরসা তাদের দলের অধিনায়ক ডেভিড ওয়ার্নার, শিখর ধাওয়ান ও যুবরাজ সিং। হায়দরাবাদের অধিনায়ক ওয়ার্নার ১২ ম্যাচে ৫৬৭ রান করে টুর্নামেন্টের সর্বোচ্চ রানধারীদের মধ্যে তৃতীয় স্থানে রয়েছেন।

তবে বোলিং নিয়ে খানিকটা দুশ্চিন্তা রয়েছে হায়দরাবাদ শিবিরে, কারণ আশিষ নেহেরার অনুপস্থিতিতে বোলিংয়ের দ্বায়িত্ব নিতে হবে মুস্তাফিজ ও ভুবেনশ্বরকে। তাদের সহযোগীতা করবে স্রান, হেনরিক।

দিল্লী টুর্নামেন্টের প্রথম সাত ম্যাচে পাঁচটিতে জিতে দারুণ সূচনা করেছিল তবে ফিরতি লেগে হোঁচট খেতে হয় তাদের। ব্যাটিং বোলিংয়ে অলরাউন্ডিং পারফরম্যান্স ভরসা দিল্লীর। গত ম্যাচে হায়দরাবাদের বিপক্ষে দিল্লীর ক্রিকেটার থেকে শুরু করে কোচ ও টিম ম্যানেজমেন্টের সবাই দাবি করেন মুস্তাফিজকে মোকাবেলার জন্য কঠোর পরিশ্রম, তার বোলিংয়ের ভিডিও বিশ্লেষণই সফলতা দিয়েছে। আবারও তাদের সেই সফলতা ধরে রাখার চ্যালেঞ্জ ।আজকের ম্যাচে সেটা আরও বেশি জরুরী। কারণ জিততে পারলে শেষ চারে ওঠার সুযোগ খোলা থাকবে। ১২ ম্যাচ খেলে ৬টি করে জয়-পরাজয় দেখে দিল্লী ১২ পয়েন্ট নিয়ে আছে ৬ নম্বরে।

হায়দরাবাদ ১২ ম্যাচে ৮ জয়ে ১৬ পয়েন্ট নিয়ে এখন পর্যন্ত এককভাবে শীর্ষে মুস্তাফিজের দলটি। জয়ের জন্য মরিয়া তারা, তাইতো জয় পেতেই নামবে হায়দরাবাদ। মাঝে চারদিন বিরতিও পেয়েছে তারা।

দিল্লীর বিরুদ্ধে আগের সাক্ষাতে বাজেভাবে হারের প্রতিশোধ নিতে মুখিয়ে আছে ডেভিড ওয়ার্নারের নেতৃত্বাধীন দলটি। আগের দেখায় দলের বোলিংটা একেবারেই ভাল হয়নি। ব্যর্থ ছিলেন মুস্তাফিজও। এবার তাদের জ্বলে ওঠার প্রত্যাশায় থাকবেন ওয়ার্নার।