Search
Close this search box.
Search
Close this search box.

‘মুস্তাফিজ আম্পায়ারদের সমস্যায় ফেলছেন’

mustafizin ipl_4909মুস্তাফিজুর রহমান কেবল বাংলাদেশের নয়, পুরো বিশ্ব ক্রিকেটের জন্য এক অনন্য প্রতিভা।

আইপিএলে হায়দ্রাবাদের হয়ে খেলছেন এই টাইগার পেসার।মুস্তাফিজ প্রতিপক্ষের জন্য আতঙ্কের নাম হয়ে উঠেছেন। শুধু ব্যাটসম্যানরাই না, মুস্তাফিজের বোলিংয়ে সমস্যায় পড়ছেন ম্যাচের দায়িত্বে থাকা আম্পায়াররাও।

chardike-ad

ভারতের জনপ্রিয় সংবাদমাধ্যম ‘টাইমস অব ইন্ডিয়া’তে উঠে এসেছে যে, মুস্তাফিজের বোলিং বৈচিত্র্য সমস্যায় ফেলছে ম্যাচের দায়িত্বে থাকা ফিল্ড আম্পায়ারদের।
কিছু ম্যাচ অফিসিয়াল জানিয়েছেন, বাংলাদেশি এই পেসারের ‘কাটার’ গুলো পিচ করে অফস্ট্যাম্পের দিকে ধেয়ে যাবে নাকি লেগস্ট্যাম্পের দিকে যাবে সেটি মাঠে থেকে বুঝতে বেশ সমস্যায় পড়তে হয়। ফলে, সিদ্ধান্ত নিতেও সমস্যার সম্মুখীন হতে হচ্ছে।

একজন ম্যাচ অফিসিয়াল সংবাদমাধ্যমটিকে জানিয়েছেন, ‘মুস্তাফিজের যেসব বল মিডল এবং লেগস্ট্যাম্পের মাঝে থাকে সেই বলগুলোকে বোঝা খুবই কষ্টকর।

পরিষ্কার করে বোঝা যায় না তার বলটা লেগস্ট্যাম্পে লাগবে, নাকি বের হয়ে যাবে। মুস্তাফিজ বলের অনেক রকম ভেরিয়েশন দেখাতে পারে। তার কাটারগুলো বোঝা মুশকিল। সে সাধারণভাবেই লেগস্ট্যাম্প এবং অফস্ট্যাম্পের বাইরে বল করে থাকে। বাংলাদেশি এই পেসার মিডলস্ট্যাম্পের বোলার নয়।’

টাইমস অব ইন্ডিয়ার এই সংবাদের শেষ প্যারায় বাংলাদেশের ওপেনার এনামুল হক বিজয়ের কথাও লেখা হয়েছে।

বিজয় সংবাদমাধ্যমটিকে জানান, “মুস্তাফিজের সঙ্গে গত দুই বছর থেকে খেলেছি। তাকে নেটেও মোকাবেলা করেছি। কিন্তু, তার বলগুলো বুঝে উঠা সত্যিই কষ্টকর।”

ওয়েস্ট ইন্ডিজের দু’দুবারের টি-২০ বিশ্বকাপজয়ী অধিনায়ক ড্যারেন স্যামি বলেছিলেন, “এই মুস্তাফিজুর রহমান পুরো ক্রিকেটের জন্যই দারুণ এক আবিষ্কার। বাংলাদেশ তাকে পেয়েছে।
মুস্তাফিজুর ক্রিকেট বিশ্বের একটা আবিষ্কার। আমি বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) খেলেছি। তার সাধারণ বল আর কাটার বলের মধ্যে কোনো পার্থক্য বের করা কষ্টকর।”

নতুন বার্তা/ওএফএস