Search
Close this search box.
Search
Close this search box.

কোরিয়া প্রবাসীদের মিলনমেলা ‘বাংলাদেশ উৎসব’ শেষ হলো

bangladesh festival 2016

গতকাল  রবিবার  কোরিয়ার বিভিন্ন প্রান্ত থেকে আসা হাজারো বাংলাদেশীর মিলনমেলার বাংলাদেশ উৎসব শেষ হলো  । সিউলের কেইবি হানা ব্যাংকের অডিটরিয়ামে গান, নাচ, যাদুসহ নানা আয়োজন উপভোগ করেছে  কোরিয়া প্রবাসী বাংলাদেশীরা। কোরিয়ার ব্যস্ত প্রবাসীদের আনন্দ দিতে বাংলাদেশ কমিউনিটি ইন কোরিয়া এই আয়োজন করে আসছে।

chardike-ad

দিন বাড়ি যায়, আজ তোমার মন খারাপ মেয়ে, সব হৃদয়ে প্রেম থাকেনা সহ অসংখ্য গানের জন্য বিখ্যাত বাপ্পা মজুমদার প্রথমবারের মত কোরিয়ায় দর্শকদের মাতিয়েছেন। অনেককেই বাপ্পার গান ফেসবুকে লাইভ করতে দেখা যায়। বাপ্পা ছাড়া মঞ্চ মাতিয়েছেন চ্যানেল আই সেরাকন্ঠ ঝিলিক। গেয়েছেন কোরিয়ার জনপ্রিয় শিল্পী আশুতোষ অধিকারীসহ কোরিয়ার অন্যান্য শিল্পীরা।

কথা এবং মনীষার উপস্থাপনায় শুরুতে স্বাগত বক্তব্য রাখেন বাংলাদেশ উৎসবের সমন্বয়ক এম এন ইসলাম। প্রধান অতিথির বক্তব্য রাখেন সিউলে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত জুলফিকার রহমান। বিসিকে সভাপতি হাবিল উদ্দিনের সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন কেইবি ব্যাংকের ডিরেক্টর কিম সং গিউ এবং দূতাবাস কর্মকর্তাবৃন্দ।

বিসিকে প্রথমবারের মত ম্যাগাজিন প্রকাশ করে এবারের উৎসবে। কোরিয়া প্রবাসীদের গল্প কবিতা, অভিজ্ঞতা নিয়ে লেখনীতে প্রকাশিত এই ম্যাগাজিন উন্মোচন করেন রাষ্ট্রদূত জুলফিকার রহমান এবং বিসিকে সাধারণ সম্পাদক সরওয়ার কামাল।

অনুষ্ঠানের শেষ পর্বে র‍্যাফল ড্র অনুষ্ঠিত হয়। র‍্যাফল ড্রতে পুরস্কার হিসেবে সিউল-ঢাকা-সিউল, সিউল-জেজু-সিউল  বিমান টিকেটসহ আরো কয়েকটি পুরস্কার দেওয়া হয়।