মালয়েশিয়ায় আন্তর্জাতিক বিমানবন্দরে আগুন

malesমালয়েশিয়ার সেপাংয়ে কুয়ালালামপুর আন্তর্জাতিক বিমানবন্দরের পাশের একটি ব্লকে ভয়াবহ অগ্নিকান্ডে বসতবাড়ি, রেস্টুরেন্ট ও অফিস পুড়ে ছাই হয়ে গেছে। মঙ্গলবার বিকেল তিনটার দিকে কুয়ালালামপুর আন্তর্জাতিক বিমান বন্দরের পাশে এই অগ্নিকান্ডের ঘটনা ঘটে।

ঘটনার প্রায় তিন ঘন্টা পরে কুয়ালালামপুর আন্তর্জাতিক বিমানবন্দরের  ফায়ার সাভির্সের উদ্ধার কর্মিরা আগুন নিয়ন্ত্রনে আনতে সক্ষম হয়।  তবে, ক্ষয়ক্ষতির পরিমান এখনো পর্যন্ত ক্ষতিগ্রস্থ পরিবার জানাতে পারেননি।

অনেকে ধারণা করছে রান্নাঘর থেকে এই অগ্নিকান্ডের সূত্রপাত হয়ে মুহূর্তের মধ্যে আগুনের লেলিহান শিখা চারদিকে ছড়িয়ে পড়ে পার্শ্ববতি রেস্টুরেন্ট ও অফিসের সমস্ত আসবাবপত্র আগুনে পুড়ে ছাই হয়ে যায়।  এদিকে ক্ষতিগ্রস্থ ও স্থানীয় লোকজনরা আক্ষেপের সুরে বলেন,আগুন লাগার সংবাদ তাৎক্ষনিক কুয়ালালামপুর আন্তর্জাতিক বিমান বন্দরের  ফায়ার সাভির্সকে জানানো হলেও ফায়ার সার্ভিসের লোকজন ও উদ্ধার কর্মিরা ঘটনাস্থলে আসে র্দীঘ সময় পরে। ততক্ষনে আগুনে ব্লকের বেশকিছু অংশ পুড়ে ছাই হয়ে যায়।

এদিকে ঘটনার সংবাদ পাওয়া মাত্রই সাইবারজায়ার ফায়ার সার্ভিসের উদ্ধার কর্মিরাও ঘটনাস্থলে এসে হাজির হয়। সেলাঙ্গর ফায়ার রেসকিউ বিভাগের পরিচালক জ্যামরি চে দীন বলেন, মঙ্গলবার বিকাল ২:৩০ মিনিটের সময় কুয়ালালামপুর আন্তর্জাতিক বিমান বন্দরের পাশের একটি ব্লক যা ২০ কক্ষ বিশিষ্ট এই জায়গাটির বেশ কিছু ব্লক পুড়ে ছাই হয়ে গেছে।

এই অগ্নিকান্ডের সূত্রপাত কিভাবে হলো তা তদন্ত করে পরবর্তিতে জানানো হবে বলেও এই মুখপাত্র জানান।