Search
Close this search box.
Search
Close this search box.

অলিম্পিকে মশাল বহন করবেন ড. ইউনূস

yunus olymব্রাজিলের রিও ডি জেনিরো’র অলিম্পিকে মশাল বহন করবেন শান্তিতে নোবেলজয়ী প্রফেসর মুহাম্মদ ইউনূস।

মঙ্গলবার ঢাকায় ইউনূস সেন্টার থেকে গণমাধ্যমে পাঠানো বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

chardike-ad
 এতে বলা হয়েছে, “প্রফেসর ইউনূসকে এ সম্মান জানিয়েছেন আন্তর্জাতিক অলিম্পিক কমিটির প্রেসিডেন্ট টমাস বাখ। রিও অলিম্পিকের প্রেরণা বিশ্বব্যাপী ছড়িয়ে দেয়ার মিশনে ইউনূসের অংশগ্রহণ চায় অলিম্পিক কমিটি।”

বিবৃতিতে বলা হয়েছে, “অলিম্পিক গেমসের জন্মস্থল গ্রিসের অলিম্পিয়া নগরীতে গত ২১ এপ্রিল ২০১৬ ঐতিহ্যবাহী অলিম্পিক মশাল প্রজ্বালনের মাধ্যমে রিও অলিম্পিক মশালের যাত্রা শুরু হয়। ব্রাজিলে অলিম্পিক মশালযাত্রা শুরু হয় ৩ মে সেদেশের রাজধানী ব্রাসিলিয়া থেকে। সারা দেশ পরিভ্রমণের পর রিও অলিম্পিকের মশালযাত্রা শেষ হবে ৫ আগস্ট ২০১৬ মারাকানা স্টেডিয়ামে অলিম্পিক গেমসের উদ্বোধনী অনুষ্ঠানে। ড. ইউনূস ৪ আগস্ট রিও-তে অলিম্পিক মশাল যাত্রার শেষ পর্বে মশাল বহন করবেন। একই দিন রিওতে আন্তর্জাতিক অলিম্পিক কমিটির সভায় ভাষণ দেবেন তিনি।”

ইউনূস সেন্টার জানিয়েছে, টেকসই উন্নয়ন লক্ষ্যগুলো অর্জনে পৃথিবীর নতুন কল্পচিত্র নিয়ে বক্তব্য রাখবেন মুহাম্মদ ইউনূস। একবারে তৃণমূল থেকে বৈশ্বিক পর্যায়ে অ্যাথলেটিক্স এবং স্পোর্টস জগতের মধ্যে একটি সামাজিক মাত্রা সংযোজন করার উদ্দেশ্যে তিনি ও আন্তর্জাতিক অলিম্পিক কমিটি একযোগে কাজ করবে। সামাজিক ব্যবসা সৃষ্টির মাধ্যমে পৃথিবীব্যাপী মানুষের বিভিন্ন সমস্যা সমাধানে আন্তর্জাতিক অলিম্পিক কমিটির সব অনুষ্ঠান, ভেন্যু ও সংগঠন যেন উদ্যোগ নেয় এ ব্যাপারেও তারা কাজ করবেন।

ড. ইউনূস ২-৯ আগস্ট ব্রাজিলে অবস্থান করবেন।