Search
Close this search box.
Search
Close this search box.

কোরিয়ার সবচেয়ে বড় অভিবাসী সাংস্কৃতিক উৎসবে বাংলাদেশ

putul
ক্লোজআপ তারকা পুতুল

অভিবাসীদের নিয়ে কোরিয়ার সবচেয়ে বড় সাংস্কৃতিক উৎসবে এবারও অংশ নিবে বাংলাদেশ। মাইগ্র‍্যান্ট আরিরাং মাল্টিকালচারাল ফেস্টিভাল নামের এই উৎসব দক্ষিণ কোরিয়ার খিয়ংসাং প্রদেশের ছাংউওনে আগামী ৩০ সেপ্টেম্বর শুরু হয়ে ২ অক্টোবর পর্যন্ত চলবে। উৎসবের দ্বিতীয় এবং তৃতীয় দিন বাংলাদেশী শিল্পীরা বিভিন্ন পর্বে বাংলাদেশের প্রতিনিধিত্ব করবেন।

উৎসবের শেষদিন ২ অক্টোবর রবিবার দুপুর দুইটায় কনসার্টে অংশ নিতে কোরিয়া আসছেন ক্লোজআপ তারকা সাজিয়া সুলতানা পুতুল।  একইদিন সন্ধ্যা সাতটায় এশিয়ান পপ মিউজিক কনসার্টেও সাত দেশের শিল্পীদের সাথে গাইবেন পুতুল। এর আগে উৎসবের দ্বিতীয় দিন শনিবার সন্ধ্যা সাতটায় কোরিয়ায় বাংলাদেশের জনপ্রিয় শিল্পী আশুতোষ অধিকারী, বাং দে হানসহ কোরিয়া প্রবাসী শিল্পীরা গান পরিবেশন করবেন। কোরিয়া প্রবাসী নৃত্যশিল্পীদের একটি দল যোগ দিবে উৎসবে।

chardike-ad

উৎসবে সিউলস্থ বাংলাদেশ দূতাবাসের রাষ্ট্রদূত জুলফিকার রহমানসহ দূতাবাস কর্মকর্তাবৃন্দ এবং  বাংলাদেশ কমিউনিটির নেতৃবৃন্দ যোগ দিবেন।

received_1063813070403813উৎসবে বিভিন্ন পর্বে রয়েছে বিভিন্ন ধরণের পুরস্কার। বাংলাদেশী ঐতিহ্যবাহী পোষাক পরিধান করলেই রয়েছে সৌজন্য উপহার। স্থানীয় বাংলাদেশ কমিউনিটির সহযোগিতায় বাংলাদেশের বিভিন্ন খেলারও আয়োজন করেছে উৎসবের আয়োজকরা।

কোরিয়াতে এই উৎসবই অভিবাসীদের জন্য সবচেয়ে বড় উৎসব। ২০০৫ সালে প্রথমবারের মত এই উৎসব সিউলে শুরু হয়। ২০১০ সাল থেকে এই উৎসব ছাংউওনে অনুষ্ঠিত হচ্ছে।

উৎসবের স্থান ঃ ছাংউওন কালচারাল পার্ক (কেবিএস এর পাশে)

ঠিকানাঃ 경남 창원시 의창구 중앙대로 300 (Changwon City uichang-gu changwon Jong an dae-ro 300)

যেকোন তথ্যের জন্যঃ পারভেজ হাসান ০১০-৬২৪১-৭৭৮৫

changwon