Search
Close this search box.
Search
Close this search box.

ঢাবির ভর্তি পরীক্ষায় একটি প্রশ্ন কম!

base_1475216556-du

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ‘গ’ ইউনিটের ভর্তি পরীক্ষার মোট ১০০টি প্রশ্ন থাকার কথা থাকলেও একটি সেটে একটি প্রশ্ন কম ছিল। শুক্রবার (৩০ সেপ্টেম্বর) সকাল ১০টায় পরীক্ষা শুরু হওয়ার পর এ ত্রুটি ধরা পড়ে।

বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ জানিয়েছে, যেসব শিক্ষার্থী ওই সেট প্রশ্নে পরীক্ষা দিয়েছেন তারা সবাই বাদপড়া প্রশ্নের জন্য পুরো নম্বর পাবেন। পরীক্ষা শেষ হওয়ার আগেই এ সংক্রান্ত নির্দেশনা সব কেন্দ্রে পৌঁছে দেয়া হয়েছে।

chardike-ad

পরীক্ষার্থীরা জানান, ‘গ’ ইউনিটের একটি সেটের প্রশ্নে ৭ নম্বর প্রশ্নটি ছিল না। ওই সেটে ৬ নম্বর প্রশ্নের পরেই ছিল ৮ নম্বর।

‘গ’ ইউনিটের ভর্তি পরীক্ষা কমিটির আহ্বায়ক ও বাণিজ্য অনুষদের ডিন শিবলী রুবায়েত-উল-ইসলাম জানান, পরীক্ষার হলে শিক্ষার্থীরা বিষয়টি পরীক্ষকদের জানালে তাৎক্ষণিকভাবে তাদের ৭ নম্বর প্রশ্নের ঘর ফাঁকা রাখার নির্দেশনা দেয়া হয়েছিল। এছাড়া নির্দেশনা আসার আগে যারা ভুলবশত উত্তর পূরণ করেছিলেন তাদের ওএমআর শিট (উত্তরপত্র) পরিবর্তন করে দেয়া হয়েছে।

শুক্রবার সকাল ১০টা থেকে বেলা ১১ পর্যন্ত ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) ২০১৬-১৭ শিক্ষাবর্ষে ব্যবসায়ে শিক্ষা অনুষদের (‘গ’ ইউনিট) অধীন বিষয়গুলোতে ১ম বর্ষ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।

বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ও ক্যাম্পাসের বাইরের মোট ৫৫টি কেন্দ্রে এ পরীক্ষা অনুষ্ঠিত হয়।

এ বছর ‘গ’ ইউনিটে ১ হাজার ২৫০টি আসনের বিপরীতে ভর্তিচ্ছু আবেদনকারীর সংখ্যা ছিল ৪২ হাজার ১৪৭ জন। প্রতি আসনের বিপরীতে লড়েছেন ৩৪ শিক্ষার্থী।

পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পাদনের জন্য অতিরিক্ত সতর্কতা মেনে প্রতিটি ভবনের প্রবেশ মুখে পুলিশের অবস্থান ছিল। এছাড়া গতবারের মতো এবারও ছিল ভ্রাম্যমাণ আদালত।