Search
Close this search box.
Search
Close this search box.

বদলে দেয়া হয়েছে ৬০ শতাংশ অনিরাপদ গ্যালাক্সি নোট ৭

spiralbinder-2016-2111-044

বিশ্বব্যাপী গ্যালাক্সি নোট ৭ প্রত্যাহারের ঘোষণা দেয়ার পর ৬০ শতাংশ ব্যবহারকারী অনুসরণ করছেন স্যামসাংয়ের উপদেশ। অনিরাপদ ডিভাইসটি স্টোর থেকে বদলেও নিয়েছেন তারা। খবর বিবিসি।

chardike-ad

আগস্টে উন্মোচন হয় স্যামসাংয়ের গ্যালাক্সি নোট ৭। এর কিছুদিন পর থেকেই যুক্তরাষ্ট্র ও দক্ষিণ কোরিয়া থেকে এ হ্যান্ডসেট বিস্ফোরণের খবর আসে। ডিভাইসটি চার্জ দেয়ার সময় অথবা দেয়ার পর ব্যাটারিতে আগুন ধরে যায়। ২ সেপ্টেম্বর দক্ষিণ কোরিয়ার টেকজায়ান্ট নোট ৭ প্রত্যাহার করে নেয়ার ঘোষণা দেয়। উন্মোচন-পরবর্তী সময়ে ২৫ লাখ ইউনিট ডিভাইস বিক্রি করে স্যামসাং। এ অবস্থায় বিশ্বব্যাপী ছড়িয়ে থাকা ডিভাইসগুলো ফিরিয়ে নেয়া খুবই কঠিন কাজ।

ডিভাইস বদল নিশ্চিত করতে সরবরাহকারীদের সঙ্গে কাজ করা হচ্ছে বলে জানিয়েছে স্যামসাং। গতকাল থেকে দক্ষিণ কোরিয়ার বাজারে এ ফোন আবারো বিক্রি শুরুর কথা ছিল। কিন্তু এ কর্মসূচি মুলতবি ঘোষণা করা হয়েছে। প্রতিষ্ঠান বলছে, বিশ্বব্যাপী ছড়িয়ে থাকা ডিভাইসগুলো ফিরিয়ে নিতে আরো সময়ের প্রয়োজন। এ কার্যক্রম শেষ হলেই নতুন ডিভাইস বিক্রির সিদ্ধান্ত নেয়া হবে। স্যামসাং ইলেকট্রনিকস ইউরোপের প্রধান বিপণন কর্মকর্তা ডেভিড লোয়েস বলেন, গ্যালাক্সি নোট ৭ ব্যবহারকারীদের যারা পুরনো নোট ৭ বদলে নতুন ডিভাইস গ্রহণ করছেন, তারাই সঠিক সিদ্ধান্ত নিচ্ছেন। ইউরোপে গ্যালাক্সি নোট ৭ ডিভাইস বদলে দিতে কঠোর পরিশ্রম করছেন প্রতিষ্ঠানের কর্মীরা। এর মাধ্যমে গ্রাহকদের নিরাপত্তার বিষয়টি নিশ্চিত করা সম্ভব হচ্ছে। বণিকবার্তা।