কোরিয়ায় বিডি গ্রুপের বার্ষিক পিকনিক অনুষ্ঠিত

bd-group-2
পিকনিকে অংশগ্রহণ গবেষক, শিক্ষার্থীদের একাংশ

দক্ষিণ কোরিয়ার জল্লাবুকদো প্রদেশে বসবাসরত প্রবাসী বাংলাদেশীদের সংগঠন বিডি গ্রুপের বার্ষিক বনভোজন গত রবিবার অনুষ্ঠিত হয়েছে। কোরিয়া বৃহত্তম পর্বতমালা জিরিসান ন্যাশনাল পার্ক এং ইয়সু সমুদ্র সৈকতে নানা আয়োজনের মাধ্যমে পিকনিকটি শেষ হয়। পিকনিকের অন্যতম আকর্ষণ ছিলো ঈদ পূণর্মিলনী এবং নবাগতদের সংবর্ধনা অনুষ্ঠান। পিকনিকে জল্লাবুকদো প্রদেশে গবেষণারত বাংলাদেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত শিক্ষার্থীরা অংশ নেন।

অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ কমিউনিটি ইন কোরিয়া ( বিসিকে) এর সভাপতি হাবিল উদ্দিন। তিনি আয়োজকদের ধন্যবাদ জানিয়ে ভবিষ্যতেও এই ধরণের সুন্দর উদ্যোগ অব্যাহত রাখার আহ্বান জানান। ভবিষ্যতে বিডিগ্রুপসহ যেকোন কমিউনিটির এই ধরণের সুন্দর আয়োজনে বিসিকে’র পক্ষ থেকে পাশে থেকে সহযোগিতা করবেন বলে তিনি জানান।  বিসিকে সাধারণ সম্পাদক ও বাংলা টেলিগ্রাফ সম্পাদক সরওয়ার কামাল কোরিয়ার বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত বাংলাদেশী মেধাবী ছাতছাত্রীদেরকে বিসিকে’তে অন্তর্ভুক্ত হয়ে বাংলাদেশের কল্যাণে আরও সক্রিয় ভূমিকা রাখার উপর গুরুত্ব আরোপ করেন ।

bd-group
পুরস্কার বিতরণ করছেন বিসিকে সভাপতি হাবিল উদ্দিন

অতিথিবৃন্দ বাংলাদেশ থেকে আগত নবীন ছাত্রছাত্রী এবং বিভিন্ন প্রতিযোগীতায় বিজয়ীদের মধ্য পুরস্কার বিতরণ করেন। অনুষ্ঠানে উপস্থিত থাকার জন্য বিসিকে নেতৃবৃন্দকে বিশেষভাবে ধন্যবাদ জানান আয়োজক কমিটির অন্যতম সদস্য হ্যাপি মোস্তফা জামাল।