Search
Close this search box.
Search
Close this search box.

গ্যালাক্সি গ্র্যান্ড প্রাইম প্লাস উন্মোচন করল স্যামসাং

 grand-prime-5

২০১৪ সালে গ্যালাক্সি গ্র্যান্ড প্রাইম স্মার্টফোন উন্মোচন করেছিল দক্ষিণ কোরিয়াভিত্তিক স্যামসাং। পরবর্তীতে গত বছর ডিভাইসটির ফোরজি সংস্করণ উন্মোচন করা হয়েছিল। এবার উন্মোচন করা হয়েছে জনপ্রিয় ডিভাইসটির পরবর্তী সংস্করণ গ্যালাক্সি গ্র্যান্ড প্রাইম প্লাস। আপাতত এটি রাশিয়ার বাজারে ছাড়া হয়েছে।

স্যামসাংয়ের নতুন ডিভাইসটিতে ৫৪০–৯৬০ পিক্সেলের ৫ ইঞ্চি আইপিএস ডিসপ্লে রয়েছে। ১ দশমিক ৫ গিগাবাইট র্যামের এ স্মার্টফোনে মিডিয়াটেক কোয়াড-কোর প্রসেসর ব্যবহার করা হয়েছে। ৮ গিগাবাইট অভ্যন্তরীণ তথ্য সংরক্ষণের সুবিধা রয়েছে এতে। ডিভাইসটির ১৬ ও ৩২ গিগাবাইট অভ্যন্তরীণ তথ্য সংরক্ষণ সুবিধা-সংবলিত সংস্করণও বাজারে ছাড়া হয়েছে। সবগুলো সংস্করণের তথ্য সংরক্ষণ ব্যবস্থা মাইক্রো এসডি কার্ডের মাধ্যমে ২৫৬ গিগাবাইট পর্যন্ত বর্ধিত করা যাবে।

chardike-ad

গুগলের অ্যান্ড্রয়েড ৬.০.১ মার্শম্যালো অপারেটিং সিস্টেমভিত্তিক এ ডিভাইসে ২৬০০ মিলি অ্যাম্পিয়ার আওয়ারের ব্যাটারি আছে। এতে ৮ মেগাপিক্সেলের রিয়ার ও ৫ মেগাপিক্সেলের ফ্রন্ট ফেসিং ক্যামেরা ব্যবহার করা হয়েছে। ডিভাইসটির ওজন ১৫৬ গ্রাম।

বৈশ্বিক বাজারে ডিভাইসটির সরবরাহ কবে শুরু হবে, সে বিষয়ে বিস্তারিত কোনো তথ্য প্রকাশ করা হয়নি।          সূত্র: গ্যাজেটস থ্রিসিক্সটি ডিগ্রি