Search
Close this search box.
Search
Close this search box.

জনগণের কাছে ক্ষমা প্রার্থনা কোরিয়ার প্রেসিডেন্টের

81004225-1_99_20161026030722সাধারণ জনগণের কাছে ক্ষমা চেয়েছেন কোরিয়ার প্রেসিডেন্ট পার্ক গুন হে। প্রেসিডেন্টের বক্তব্যসহ সরকারী নথি প্রকাশ হয়ে যাওয়ার পর সমালোচনার মুখে তিনি এই ক্ষমা প্রার্থনা করলেন। কোরিয়ান টিভি চ্যানেল জেটিবিসি গত সোমবার নির্বাচনের আগের ক্যাম্পেইনের বিভিন্ন নথি এবং প্রেসিডেন্টের বক্তব্যসহ বিভিন্ন সরকারী নথির ২০০ ফাইল উদ্ধার করার পর রীতিমত হইছই শুরু হয়েছে কোরিয়ার রাজনীতিতে।

গত দুইদিন ধরে সংবাদ মাধ্যমগুলোতে শিরোনাম ধরে রেখেছে এই ঘটনা। জেটিবিসি প্রেসিডেন্ট পার্কের ঘনিষ্ঠ হিসেবে পরিচিত ছোয়ে সুন শিলের অফিস থেকে ফেলে দেওয়া কম্পিউটারের ফাইল থেকে এই নথিগুলো উদ্ধার করে। ওইসব নথিতে উত্তর কোরিয়া বিষয়ক বিভিন্ন তথ্যও ছিল বলে কোরিয়ান সংবাদ মাধ্যমগুলো দাবি করেছে।

chardike-ad

গতকাল প্রেসিডেন্ট পার্ক জনগণের কাছে ক্ষমা চেয়ে বলেন “এই ঘটনার (নথি প্রকাশ) কারণে জনগণের উদ্বেগ বেড়েছে, আমি জনগণের কাছে ক্ষমা প্রার্থনা করছি। তিনি (ছোয়ে সুন শিল) আমাকে নির্বাচনের আগে পরামর্শ দিয়ে সাহায্য করেছেন। প্রেসিডেন্টের স্টাফ নির্বাচিত হওয়ার পর তার কাছ থেকে আমি পরামর্শ নেওয়া বন্ধ করেছি”।

ছোয়ে সুন শিল প্রেসিডেন্ট পার্কের সাবেক ব্যক্তিগত পরামর্শদাতা ছোয়ে থে মিনের কন্যা এবং সাবেক সেক্রেটারী ছুং ইয়ুন হোয়ে’র সাবেক স্ত্রী। ছোয়ে’র বিরুদ্ধে বিভিন্ন কোম্পানীর কাছ থেকে দুটি ফাউন্ডেশনের জন্য অবৈধভাবে অর্থ নেওয়ার অভিযোগ রয়েছে। কোরিয়ার বিরোধীদলগুলো ছোয়ে’র বিরুদ্ধে অভিযোগের দ্রুত তদন্তের আওতায় আনার দাবি করেছে।