Search
Close this search box.
Search
Close this search box.

তামিম-মুমিনুলে ভর করে এগোচ্ছে বাংলাদেশ

base_1477632444-cric-t

ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট ম্যাচে  টস জিতে ব্যাটিংয়ে নেমে দিনের শুরুতেই ফিরে গেছেন বাংলাদেশের বাঁহাতি ব্যাটসম্যান ইমরুল। ইনিংসের ২.২ ওভারে ক্রিস ওকসের বলে বেন ডাকেটের তালুবন্দী হন তিনি। সাজঘরে ফেরার সময় তার স্কোর ছিল ৩ বলে ১ রান।

chardike-ad

এরপরই প্রতিরোধ গড়ে তোলেন তামিম-মুমিনুল জুটি। তাদের ব্যাটে ভর করেই বাংলাদেশ সামনে এগোচ্ছে। টাইগারদের সংগ্রহ ১৯ ওভারে ৮৬ রান। ক্রিজে আছেন তামিম ইকবাল (৫৪) ও মুমিনুল হক (২৬)।

শুক্রবার (২৮ অক্টোবর) সকাল দশটায় মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে শুরু হয় ম্যাচটি।

এর আগে চট্টগ্রামে প্রথম টেস্ট হেরে ০-১ ব্যবধানে পিছিয়ে রয়েছে টাইগাররা। শুক্রবার থেকে শুরু হওয়া ম্যাচটি তাই দুই দলের জন্য সমান গুরুত্বপূর্ণ। এক দলের লক্ষ্য থাকবে সিরিজ জেতার, আরেক দলের লক্ষ্য থাকবে সিরিজে সমতা আনার।

প্রথম টেস্টের একাদশ থেকে বাংলাদেশ দলে একটিমাত্র পরিবর্তন এসেছে । পেসার শফিউল ইসলামের পরিবর্তে দলে সুযোগ পেয়েছেন অফস্পিনার শুভাগত হোম। শুভাগতসহ চারজন স্পিনার নিয়ে দ্বিতীয় টেস্টে মাঠে নামছে বাংলাদেশ।

অন্যদিকে দুটি পরিবর্তন এনেছে ইংল্যান্ড। প্রথম টেস্টে খেলা স্পিনার গ্যারেথ ব্যাটির স্থানে দলে এসেছেন নবীন বাঁহাতি স্পিনার জাফর আনসারি ও পেসার স্টুয়ার্ট ব্রডের জায়গায় দলে ঢুকেছেন স্টিভেন ফিন।