Search
Close this search box.
Search
Close this search box.

প্রেসিডেন্ট বলায় সংবাদ উপস্থাপক বরখাস্ত

murshi-hang

সংবাদ প্রচারের সময় মিশরের ক্ষমতাচ্যুত প্রেসিডেন্টকে ‘প্রেসিডেন্ট মহোদয়’ সম্বোধন করায় দেশটির রাষ্ট্রীয় টেলিভিশনের মোনা শুকরি নামের একজন সংবাদ উপস্থাপককে বরখাস্ত করা হয়েছে।

chardike-ad

মোনা শুকরি মুরসিকে প্রেসিডেন্ট সম্বোধন করায় তাকে বরখাস্ত করার পাশাপাশি তার বিরুদ্ধে ব্যবস্থা নিতে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

রোববার ইজিপশিয়ান টেলিভিশনের বার্তা বিভাগের প্রধান খালেদ মেহান্না এ কথা জানান।

শনিবার মিশরের সর্বোচ্চ আপিল আদালত ‘কোর্ট অব ক্যাসাশন’ মুরসির আপিল খারিজ করে দেন। একই সঙ্গে ২০১২ সালে রাজধানী কায়রোতে প্রেসিডেন্টের বাসভবনে সহিংসতার দায়ে মুরসিসহ তার সহযোগীরে দেয়া ২০ বছরের কারাদণ্ড বহাল রাখেন।

এই রায় সংক্রান্ত খবর পড়ার সময় মুরসিকে ‘প্রেসিডেন্ট মহোদয়’ সম্বোধন করেন মোনা শুকরি। এতে সরকারি রোষাণলে পড়ে চাকরি থেকে বরখাস্ত হন তিনি।

উল্লেখ্য, মোহাম্মদ মুরসি মিশরের ইতিহাসে গণতান্ত্রিকভাবে নির্বাচিত প্রথম প্রেসিডেন্ট। ২০১৩ সালের এক সেনা অভ্যুত্থানে তিনি ক্ষমতাচ্যুত হন।

ক্ষমতা দখলকারী সেনাপ্রধান আবদুল ফাত্তাহ আল সিসি সরকারের বিভিন্ন মামলায় নির্বাচিত প্রেসিডেন্ট মুরসিকে মৃত্যুদণ্ড, যাবজ্জীবনসহ বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দেয়া হয়েছে। ক্ষমতাচ্যুত হওয়ার পর থেকে তিনি কারাগারে বন্দি রয়েছেন।

এদিকে মুরসির অভিযোগ তিনি এবং তার সহযোগী আসামিদের বিরুদ্ধে আনা সব অভিযোগ রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত। -সংবাদমাধ্যম