Search
Close this search box.
Search
Close this search box.

মন্ত্রীদের জন্য নতুন অ্যাপার্টমেন্ট নির্মাণ হচ্ছে

রাজধানীর বেইলি রোডে মন্ত্রিসভার সদস্যদের জন্য নতুন অ্যাপার্টমেন্ট ভবন নির্মাণ করা হচ্ছে। ছয়তলা এ ভবনে ১০ জন মন্ত্রী বাস করতে পারবেন। প্রতিটি ফ্ল্যাটের আয়তন হবে ২ হাজার ২৪৮ বর্গফুট। এ ভবন নির্মাণে ব্যয় ধরা হয়েছে ৪৭ কোটি ৭৫ লাখ টাকা। গতকাল গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন মিনিস্টার্স অ্যাপার্টমেন্ট নামে এ ভবনের নির্মাণকাজের উদ্বোধন করেন।

এ সময় মন্ত্রণালয়ের সচিব মো. শহীদ উল্লা খন্দকার, গণপূর্ত অধিদপ্তরের প্রধান প্রকৌশলী মো. হাফিজুর রহমান মুন্সি, মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. আখতার হোসেন, প্রধান স্থপতি কাজী গোলাম নাসিরসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

chardike-ad

গণপূর্তমন্ত্রী বলেন, মন্ত্রিসভার সদস্য ও সরকারি কর্মকর্তা-কর্মচারীদের জন্য বাসার সংখ্যা অত্যন্ত কম। বর্তমানে ঢাকায় কর্মরত প্রায় দেড় লাখের মধ্যে মাত্র আট ভাগ কর্মকর্তা-কর্মচারী আবাসিক সুবিধা পান। ২০১৮ সালের মধ্যে এ হার ৪০-এ উন্নীত করা হবে। এরই মধ্যে আজিমপুর ও মতিঝিলে সরকারি কর্মকর্তাদের জন্য ২০ তলাবিশিষ্ট আবাসিক ভবন নির্মাণ করা হচ্ছে। সরকারি কর্মকর্তা-কর্মচারীদের জন্য আরো বহুতল ভবনের নতুন প্রকল্প গ্রহণ করা হচ্ছে।

মন্ত্রীদের জন্য নির্মাণাধীন এ ভবনের প্রতিটি ফ্ল্যাটে চারটি শয়নকক্ষ, ডাইনিং-ড্রইংরুম ছাড়াও ১ হাজার ৪০০ বর্গফুটের অফিস কক্ষ থাকবে। আসবাবসহ পরিপূর্ণভাবে এসব ফ্ল্যাট সাজানো থাকবে। দর্শনার্থীদের জন্য থাকবে পৃথক অপেক্ষমাণ কক্ষ। নিচতলায় ২৭টি গাড়ি পার্কিংয়ের সুবিধা থাকবে। এ ভবন নির্মাণ করতে সময় লাগবে দুই বছর। বণিকবার্তা।