Search
Close this search box.
Search
Close this search box.

মোবাইলে এখনো সেরা স্যামসাং, দ্বিতীয় অ্যাপল

 

apple-vs-samsungব্যাটারি বিস্ফোরণ হয়ে অগ্নিঝুঁকির কারণে ফ্ল্যাগশিপ ডিভাইস গ্যালাক্সি নোট ৭ নিয়ে বড় ধরনের বিপত্তিতে পড়েছে স্যামসাং। বড় অংকের আর্থিক লোকসানও গুনতে হয়েছে দক্ষিণ কোরিয়াভিত্তিক প্রতিষ্ঠানটিকে। ডিভাইস নিয়ে বিপত্তি সত্ত্বেও তৃতীয় প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর) বৈশ্বিক স্মার্টফোন বাজারে শীর্ষ অবস্থান ধরে রাখতে সমর্থ হয়েছে স্যামসাং। বুধবার বাজার গবেষণা প্রতিষ্ঠান ইন্টারন্যাশনাল ডাটা করপোরেশনের (আইডিসি) এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়। খবর এএফপি।

chardike-ad

আইডিসির প্রতিবেদন অনুযায়ী, বৈশ্বিক স্মার্টফোন বাজারে তৃতীয় প্রান্তিকে স্যামসাংয়ের দখল দাঁড়িয়েছে ২০ শতাংশ। ডিভাইস বিক্রি বিবেচনায় দ্বিতীয় ভেন্ডর অ্যাপলের চেয়ে অনেক এগিয়ে রয়েছে এ প্রতিষ্ঠান।

বহুল প্রত্যাশিত গ্যালাক্সি নোট ৭ স্মার্টফোন উন্মোচনের পর পরই ব্যাটারি বিস্ফোরিত হয়ে অগ্নিকাণ্ডের কয়েকটি অভিযোগ পায় স্যামসাং। গ্রাহক নিরাপত্তার স্বার্থে তাত্ক্ষণিকভাবে প্রথম ধাপে সরবরাহকৃত ডিভাইসগুলো প্রত্যাহার করে নেয়ার ঘোষণা দেয় প্রতিষ্ঠানটি। ঝুঁকিপূর্ণ ডিভাইস পরিবর্তন করে নতুন ডিভাইস দেয়ার ঘোষণা দেয়া হয়েছিল। সেই মোতাবেক নতুন ডিভাইস সরবরাহও করা হয়। পরবর্তীতে  স্থায়ীভাবে গ্যালাক্সি নোট ৭ উত্পাদন বন্ধ করা হয়