Search
Close this search box.
Search
Close this search box.

টেস্টে বাংলাদেশের সাফল্য প্রত্যাশী মাশরাফি

mashrafeeএবারের নিউজিল্যান্ড সফরটি তাঁর জন্য খুবই হতাশার। তিনটি ওয়ানডে ও তিনটি টি-টোয়েন্টি ম্যাচের সবকটিতেই হেরেছে বাংলাদেশ দল। স্বাভাবিক কারণে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা খুবই হতাশ। শেষমুহূর্তে চোটে আক্রান্ত হওয়াটা নড়াইল এক্সপ্রেসের জন্য আরো বেশি হতাশার। ডান হাতের বুড়ো আঙুল ভেঙে যাওয়ায় প্রায় দুই মাস মাঠের বাইরে থাকতে হবে তাঁকে।

অবশ্য এমনিতেই টেস্ট দলে নেই মাশরাফি। তা ছাড়া বেশ কিছুদিন ধরেই লংগার ভার্সন ক্রিকেট খেলছেন না তিনি। তাঁর এই চোট টেস্টের দলের জন্য খুব একটা আঘাত আসেনি। তবে দলে না থাকলেও চলমান সিরিজের দুটি টেস্টে বাংলাদেশের সাফল্য কামনা করছেন সীমিত ওভারের বাংলাদেশ অধিনায়ক।

chardike-ad

মাশরাফির বিশ্বাস, টেস্টে বাংলাদেশের ভালো কিছু করার সামর্থ্য আছে। এ সম্পর্কে তিনি বলেন, ‘সুযোগ থাকা সত্ত্বেও সীমিত ওভারের ক্রিকেটে আমরা ভালো কিছু করতে পারিনি। এই ব্যর্থতা আমাদের মেনে নিতেই হবে। অবশ্য টেস্টে আমাদের ভালো কিছু করার সুযোগ রয়েছে। সে সামর্থ্য আমাদের আছেও।

অবশ্য কিছুদিন আগে ঘরের মাঠে টেস্ট সিরিজে ইংল্যান্ডের বিপক্ষে দারুণ সাফল্য পেয়েছিল বাংলাদেশ। চট্টগ্রামে প্রথম টেস্টে অল্পের জন্য জয় হাতছাড়া হয়ে যায়। সে ম্যাচে মাত্র ২২ রানে হেরে যায় মুশফিক-তামিমরা। আর ঢাকায় দ্বিতীয় টেস্টে ১০৮ রানে জিতে ইতিহাস গড়েছিল লাল-সবুজের দল। কোনো বড় দলের বিপক্ষে টেস্টে এটিই বাংলাদেশের সেরা সাফল্য।

এই আত্মবিশ্বাস বেশ কাজে আসবে নিউজিল্যান্ড সফরে। আগামী ১২ থেকে ১৬ জানুয়ারি ওয়েলিংটনে এবং ২০ থেকে ২৪ জানুয়ারি ক্রাইস্টচার্চে স্বাগতিকদের সঙ্গে দুটি টেস্টে মুখোমুখি হবে বাংলাদেশ দল।