Search
Close this search box.
Search
Close this search box.

সবচে কম জনপ্রিয় প্রেসিডেন্ট ট্রাম্প

trmআর মাত্র দুইদিন পরই যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্টের দায়িত্ব নিতে যাচ্ছেন ডোনাল্ড ট্রাম্প। নির্বাচনে আসার পর থেকেই নানা তর্ক-বিতর্ক আর আলোচনা-সমালোচনার সৃষ্টি করেছেন তিনি। এবার শপথও নিতে যাচ্ছেন গত চার দশকে যুক্তরাষ্ট্রের সবচে কম জনপ্রিয় প্রেসিডেন্ট হিসেবে।

সম্প্রতি মার্কিন গণমাধ্যম ওয়াশিংটন পোস্ট এবং অস্ট্রেলীয় গণমাধ্যম এবিসি নিউজের এক জরিপে উঠে এসেছে এমনই তথ্য। ট্রাম্পকে নিয়ে বেশিরভাগ মার্কিনির হতাশার কথাও তুলে ধরা হয়েছে জরিপ প্রতিবেদনে। নির্বাচনের সময় দেয়া অর্থনৈতিক উন্নয়ন এবং সন্ত্রাস দমনের প্রতিশ্রুতি তিনি রক্ষা করতে পারবেন না বলেই ধারণা তাদের।

chardike-ad

ডেমোক্রেট দলের সার্ভারে রুশ হ্যাকিং নিয়ে গোয়েন্দা সংস্থাগুলোর প্রতিবেদনের পর ট্রাম্পের প্রতিক্রিয়াকেও ভালভাবে নেয়নি বিশ্বের সবচে ক্ষমতাধর এই দেশটির জনগণ।

তবে ট্রাম্প রাশিয়ার প্রতি বন্ধুভাবাপন্ন হবেন কি না- তা নিয়ে বিভক্তির চিত্র উঠে এসেছে জরিপে। কেউ মনে করেন, তিনি রাশিয়াকে বন্ধু হিসেবে গ্রহণ করবেন। আবার অনেকে মনে করেন তা করবেন না।

গত ১২ থেকে ১৫ জানুয়ারি পর্যন্ত চালানো ওই জনমত জরিপে দেখা যায়, জরিপে অংশ নেয়া রিপাবলিকান দলের সদস্যদের ৭৭ শতাংশ ট্রাম্প প্রশাসনকে সমর্থন দিচ্ছে। তবে ওবামার ক্ষেত্রে ওই হার ছিল ৯৪ শতাংশ। নির্দলীয়দের মধ্যে মাত্র ৪২ শতাংশ সমর্থন করে ট্রাম্পকে। ২০০৯ সালে ওবামার প্রতি তাদের সমর্থন ছিল ৮০ শতাংশ।

সূত্র: ওয়াশিংটন পোস্ট