Search
Close this search box.
Search
Close this search box.

সিউলে বাংলা চলচ্চিত্র উৎসব শুরু আজ

আজ সিউলে শুরু হচ্ছে প্রথম বাংলা চলচ্চিত্র উৎসব। আজ এবং আগামীকাল দুইদিনব্যাপী এই আয়োজনে বাংলাদেশের ৬টি এবং কোরিয়ার ১টি সিনেমা দেখানো হবে। সিউলের কোরিয়ান আর্কাইভস ফিল্মে এই উৎসবের আয়োজন করতে যাচ্ছে এম এন্ড এম ইন্টারন্যাশনাল।

আজ দুপুর ১২টা ১০মিনিটে বান্ধবী দিয়ে শুরু হবে বাংলা চলচ্চিত্র উৎসবের যাত্রা। দিনের দ্বিতীয় শো’তে একসাথে প্রয়াত ইমাম লি অভিনীত কন্টেইনার এবং জালালের গল্প প্রদর্শিত হবে দুপুর আড়াইটায়। উৎসবের উদ্বোধনী অনুষ্ঠান এবং দিনের শেষ চলচিত্র হিসেবে আজ সন্ধ্যা ছয়টায় প্রদর্শিত হবে আয়নাবাজি। দ্বিতীয় এবং সমাপনি দিনে প্রদর্শিত হবে দুপুর ১২টা ১০মিনিটে টেলিভিশন, দুপুর ২টা ২০ মিনিটে অজ্ঞাতনামা এবং বিকাল ৪টা ২০ মিনিটে আন্ডারকন্সট্রাকশন।

chardike-ad

bangla film festival

প্রথম বাংলা চলচ্চিত্র উৎসবকে সফল করার লক্ষ্যে সম্পূর্ণ ফ্রিতে প্রদর্শনীর ব্যবস্থা করেছে আয়োজকরা। প্রতিটি সিনেমার জন্য ১২০টি করে আসন রেখেছে আয়োজকরা। শুধু উদ্বোধনী অনুষ্ঠানের পরের সিনেমাতে ৭০টি আসনের ব্যবস্থা থাকবে। সিনেমা আসন সংরক্ষণের জন্য অবশ্যই রেজিস্ট্রেশন করতে হবে। ফেসবুকে sbff2017 সার্চ দিলে উৎসবের অফিশিয়াল পেইজ পাওয়া যাবে। এই পেইজে প্রত্যেক সিনেমার জন্য আলাদা আলাদা ইভেন্ট করা হয়েছে। সেখানে নিজের নাম এবং এলাকার নাম লিখে রেজিস্ট্রেশন করা যাবে। ২০ ফেব্রুয়ারীর মধ্যে রেজিস্ট্রশন করতে হবে।

উদ্বোধনী অনুষ্ঠানে দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূত জুলফিকার রহমান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন। এছাড়া কমিউনিটি নেতৃবৃন্দ উপস্থিত থাকবেন। কোরিয়ান ফিল্ম আর্কাইভসের পাশাপাশি বাংলাদেশ দূতাবাসসহ কমিউনিটি সংগঠনগুলো চলচিত্র উৎসবটির সহযোগী হিসেবে থাকছে।

যেভাবে যাবেনঃ
সাবওয়ে: ডিজিটাল মিডিয়া সিটি স্টেশন (লাইন ৬) এবং খিয়ংহি লাইন থেকে ২ নাম্বার গেইট থেকে বের হয়ে (১৪-২৯৬ বাস স্টেশন) ৭৭১, ৬৭১৫, ৭৭১১, ৭৭৩০নং বাসে করে “নুড়িকুমস স্কয়ার স্টপেজে নামবেন (৫ মিনিট বাসে করে)।
অথবা ডিজিটাল মিডিয়া সিটি স্টেশন, এয়ারপোর্ট লাইন ৯ নাম্বার গেট থেকে বেরিয়ে সোজা ১৫মিনিট হাঁটলে পেয়ে যাবেন।
অথবা সুসেক স্টেশন (খিয়ংহি সেন্ট্রাল লাইন) সুসেক সিয়ান সেন্টারের আন্ডারগ্রাউন্ড পেসেজের মাধ্যমে DMC এলাকাতে প্রবেশ (১০মিনিট হেঁটে)
বাস:
নীল বাস: ১৭১, ২৭১, ৪৭০, ৭১০ নাম্বার
সবুজ বাস: ৬৭১৫, ৭০১৯, ৭৭১৫, ৭৭৩০ নাম্বার
লাল বাস: ৯৭১১A , ৯৭১১B নাম্বার
“নুড়িকুমস স্কয়ার MBC” বাস স্টপিস থেকে নেমে: নুড়িকুমস স্কয়ার এবং KGIT সেন্টারের ডান দিকের গলিতে বরাবর হাঁটলে MBC নতুন ভবনের পাশে কোরিয়ান ফিল্ম আর্কাইভের ভবন পাবেন। ফ্রি গাড়ি পার্কিংএর ব্যবস্থা রয়েছে।