Search
Close this search box.
Search
Close this search box.

মৌলভীবাজারে ২ জঙ্গি আস্তানা ঘিরে ১৪৪ ধারা জারি

indexমৌলভীবাজারের সন্দেহভাজন দুটি জঙ্গি আস্তানার আশপাশের এলাকায় ১৪৪ ধারা জারি করা হয়েছে। আজ বুধবার দুপুরে জেলা প্রশাসন এই নির্দেশ জারি করে।

এ বিষয়ে মৌলভিবাজারের জেলা প্রশাসক (ডিসি) মো. তোফায়েল ইসলাম জানান, পৌরসভার ৬ নম্বর ওয়ার্ড বরহাট ও এর পাশ্ববর্তী এলাকায় ১৪৪ ধারা জারি করা হয়েছে। এই এলাকার মধ্যে ঢাকা সিলেট পুরোনো আঞ্চলিক মহাসড়কও রয়েছে।

chardike-ad

এ ছাড়া ফতেহপুর এলাকায় আরেকটি সন্দেহভাজন জঙ্গি আস্তানার চারপাশের ২ কিলোমিটার জুড়ে এই ধারা জারি করা হয়েছে। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এই্ ১৪৪ ধারা বলবৎ থাকবে বলেও জানান ডিসি।

এর আগে মৌলভীবাজার সদর উপজেলায় জঙ্গি আস্তানা সন্দেহে ঘিরে রাখা দুটি বাড়িতে অভিযানে প্রয়োজনে সেনা পাঠানো হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

আজ বুধবার সচিবালয়ে নিজ কার্যালয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী এ কথা জানান।

মন্ত্রী  বলেন, আতঙ্কিত হওয়ার, ভয় পাওয়ার কিছু নেই। ১৬ কোটি মানুষের দেশে ৫০ জন জঙ্গি থাকতে পারে। পুরো বিশ্বেই এখন জঙ্গিবাদ মাথাচাড়া দিচ্ছে। তবে এদের দমন করার ক্ষমতা সরকারের আছে। যেকোনো মূল্যে জঙ্গিদের দমন করতে সরকার বদ্ধপরিকর।

আসাদুজ্জামান খাঁন কামাল বলেন, ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) বিশেষ অস্ত্র ও কৌশল (সোয়াট) ইউনিটের সদস্যরা ঘটনাস্থলে রওনা হয়েছে।

সিলেটের দক্ষিণ সুরমা এলাকার  জঙ্গি আস্তানা আতিয়া মহলে অভিযান সমাপ্ত ঘোষণার পরপরই একই বিভাগের জেলা মৌলভীবাজারে অভিযান শুরু হয়েছে। সিলেটের ঘটনায় চার জঙ্গি নিহত হয়। তাদের মধ্যে তিন পুরুষ ও এক নারী রয়েছে।

এ ঘটনায় দুই পুলিশ কর্মকর্তাসহ ছয়জন নিহত হয়েছেন। স্প্লিন্টারের আঘাতে গুরুতর আহত হয়েছেন র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‍্যাব) দুই কর্মকর্তা।

পুলিশ সূত্রে জানা যায়, জঙ্গি আস্তানা সন্দেহে মৌলভীবাজার শহরের বরহাট এলাকায় লন্ডনপ্রবাসীর একটি বাড়ি ঘিরে রেখেছেন পুলিশ সদস্যরা। এ এলাকায় গ্যাস ও বিদ্যুতের সংযোগ বিচ্ছিন্ন করে রাখা হয়েছে।

অন্যদিকে সদর উপজেলার ফতেহপুর এলাকার একটি বাড়ি জঙ্গি আস্তানা সন্দেহে ঘিরে রাখা হয়েছে। সেই বাড়ি থেকে পুলিশকে লক্ষ্য করে গুলি ছোড়া হয়েছে। পুলিশও জঙ্গিদের দিকে গুলি ছুড়েছে। এখনো গোলাগুলি চলছে।

মৌলভীবাজার সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অকিল উদ্দিন জঙ্গি আস্তানা সন্দেহে দুই বাড়িতে অভিযানের বিষয়টি জানিয়েছেন। তিনি জানান, এক বাড়ি থেকে আরেক বাড়ির দূরত্ব প্রায় ২০ কিলোমিটার।