Search
Close this search box.
Search
Close this search box.

সাকিব-মুশফিকে এগিয়ে চলছে বাংলাদেশ

criketসাকিব আল হাসান ও মুশফিকুর রহিমের ব্যাটে তৃতীয় দিনের শুরুটা ভালো করেছে বাংলাদেশ। গতকালের ৫ উইকেটে ২১৪ রান নিয়ে দিন শেষ করা বাংলাদেশ আজ কোনও উইকেট হারায়নি। তৃতীয় দিনে ৫৩ রান যোগ করেছেন সাকিব-মুশফিক। কাল শেষ বিকেলে মাত্র ৬ রানের ব্যবধানে তিনটি উইকেট হারায় বাংলাদেশ।

ঘুরে দাঁড়ানোর লক্ষ্য নিয়ে ব্যাট করতে নেমে আজ দারুণ খেলছেন সাকিব ও মুশি। এ প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ৫ উইকেট হারিয়ে ২৬৮ রান। মুশফিক ৪০ ও সাকিব ৩৪ রানে ব্যাট করছেন।

chardike-ad

শ্রীলঙ্কার ৩৩৮ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে গতকাল প্রথম ইনিংসে ভালোই জবাব দিচ্ছিল বাংলাদেশ। দ্বিতীয় দিন শেষে শ্রীলঙ্কার চেয়ে ১২৪ রানে পিছিয়ে ছিল মুশফিকের দল। গতকাল তামিম ইকবাল ও সৌম্য সরকার খেলছিলেন নিজেদের সুনাম ধরে রেখে। তবে ৪৯ রানে আউট হয়েছেন তামিম। হেরাথের বলে লেগবিফোর হন বাংলাদেশি ওপেনার।

শুরুতে আম্পায়ার অবশ্য আউট দেননি তামিমকে, পরে রিভিউ চান হেরাথ। রিপ্লেতে দেখা যায়, বল তামিমের প্যাডে লেগে সোজা মিডল স্টাম্পে লাগত। এরপর টিভি আম্পায়ার আউট দেন তামিমকে। এরপর হাফ সেঞ্চুরি করার পর আউট হন সৌম্য সরকার। সান্দাকালের বলে বোল্ড হন এই ওপেনার। এটি সৌম্যর টানা তৃতীয় হাফ সেঞ্চুরি।

সৌম্য বিদায় নেওয়ার পর ইমরুল কায়েস ও সাব্বির রহমান মিলে ৬২ রানের জুটি গড়েন। এর পরই টাইগার শিবিরে জোড়া আঘাত হানেন সান্দাকান। ৫৭তম ওভারের চতুর্থ বলে ইমরুল কায়েস ও পঞ্চম বলে তাইজুল ইসলামকে ফিরিয়ে দিয়ে বাংলাদেশকে চাপে ফেলে দেন এই বোলার।  এরপরের ওভারে সাব্বিরকে ফিরিয়ে দেন লাকমল।

এর আগে প্রথম ইনিংসে ৩৩৮ রান করে অলআউট হয় শ্রীলঙ্কা।