Search
Close this search box.
Search
Close this search box.

আগামীকাল দক্ষিণ কোরিয়ায় বাংলাদেশ উৎসব

আগামীকাল দক্ষিণ কোরিয়ার উইজংবুতে অনুষ্টিত হতে যাচ্ছে দক্ষিণ কোরিয়ায় বাংলাদেশীদের সবচেয়ে বড় মিলনমেলা বাংলাদেশ উৎসব। বাংলাদেশ কমিউনিটি ইন কোরিয়া (বিসিকে) উইজংবু’র সিনহান ইউনিভার্সিটিতে এবারের মিলনমেলার আয়োজন করতে যাচ্ছে। বাংলাদেশ থেকে আসা শিল্পীদের গান, কোরিয়া প্রবাসীদের গান, নাচ, বাংলা খাবারের আয়োজনসহ নানা আয়োজনে মেতে উঠবে বাংলাদেশী প্রবাসীরা। প্রতিবছর বাংলাদেশ কমিউনিটি ইন কোরিয়া (বিসিকে) এই আয়োজন করে আসছে।

এবারের বাংলাদেশ উৎসবে যোগ দিবেন বাংলাদেশের অন্যতম সেরা গায়ক শাফিন আহমেদ এবং এ সময়ের মঞ্চমাতানো গায়িকা মুন। জনপ্রিয় এই দুই শিল্পীর গানগুলো কোরিয়া প্রবাসীরা আনন্দের সাথে উপভোগ করার সুযোগ পাবেন। প্রতিবারের মত এবারো বিসিকে এবারের উৎসবে থাকছে কোরিয়া প্রবাসী শিল্পীদের জন্য বিশেষ একটি পর্ব। কোরিয়ার পরিচিত এবং জনপ্রিয় শিল্পীরা এই পর্বে মঞ্চ মাতাবেন। এই পর্বে থাকবে বাংলাদেশ স্টুডেন্ট স্টুডেন্ট এসোসিয়েশন ইন কোরিয়ার পক্ষ থেকে একটি ম্যাগাজিন অনুষ্ঠান।

chardike-ad

দশ হাজার উওনের কুপন কিনে যে কেউ পেতে পারেন ১০ লাখ উওনের নগদ পুরস্কারসহ ১০টি আকর্ষণীয় পুরস্কার। প্রতিবারের মত এবারও অন্যতম আকর্ষণ হিসেবে থাকছে কুপন।

এছাড়া উৎসবে থাকছে বিভিন্ন ধরণের বাংলা খাবারের স্টল। প্রবাস জীবনের একাকীত্ব এবং কাজের চাপে বন্ধু বান্ধবের সাথে দেখা করার সুযোগ হয়ে উঠেনা। বাংলাদেশ উৎসবে যোগ দেন হাজারো বাংলাদেশী। শুধু বন্ধবান্ধব নয়, স্বদেশী হাজারো মুখ দেখার সুযোগ হয় এইদিন।  প্রতিবারই অনেক দিন দেখা না হওয়া বন্ধুবান্ধবদের উৎসবের অনুষ্ঠানস্থলের বাইরে গল্প আড্ডায় মেতে উঠতে দেখা যায়।  এবারো তার ব্যতিক্রম হবে না।

এবারের উৎসবের দিন নতুন মাত্রা যোগ করবে ক্রিকেটের উন্মাদনা। উৎসবের দিন সকাল ১০টা সিনহান ইউনিভার্সিটির মাঠে পর্দা উঠবে বিসিকে ক্রিকেট টুর্ণামেন্ট ২০১৭ এর।

এছাড়া অনুষ্ঠানে কেইবি হানা ব্যাংকের একাউন্ট খোলার জন্য আবেদনপত্র জমা দেয়া যাবে। একাউন্ট তৈরি করতে ইচ্ছুক সকলকে অনুগ্রহ করে নিজ নিজ পাসপোর্ট, এলিয়ান রেজিষ্ট্রেশন কার্ড (এলিয়ান কার্ড না থাকলে বাংলাদেশের আই ডি কার্ড বা জন্ম সনদ), নিজ নিজ কর্মস্থলের ঠিকানা (কর্মস্থলের ঠিকানা সম্বলিত বিজনেস কার্ড) সাথে নিয়ে আসার জন্য ব্যাংকের পক্ষ থেকে অনুরোধ করা হয়েছে।

বাংলাদেশ উৎসব উপলক্ষ্যে বাংলাদেশ কমিউনিটির ইন কোরিয়া’র গঠিত আয়োজক কমিটির সাথে সহযোগিতায় আছে বাংলাদেশ এবং কোরিয়ার বিভিন্ন প্রতিষ্ঠান। উৎসবে প্রধান পৃষ্ঠপোষক হিসেবে থাকছে কোরিয়া একচেঞ্জ ব্যাংক। সহযোগিতার হাত বাড়িয়েছে উইজংবু সিটি কর্তৃপক্ষ এবং ইয়াংজু সিটি কর্তৃপক্ষ।

এছাড়া কোরিয়ার বাংলাদেশী ব্যবসা প্রতিষ্ঠানগুলো হাত বাড়িয়ে দিয়েছে উৎসবকে সফল করতে। পৃষ্টপোষক হিসেবে আছে কেইবি ব্যাংক, এস এন ফুড, এইল ক্লিনটেক, সুমাইয়া ট্রেড ইন্টারন্যাশনাল,  টিকন সিস্টেম, ফরেন ফুড মার্ট, এন এস আই, নদী কোরিয়া ট্রেড ইন্টারন্যাশনাল, মিরে ট্রেডিং, ইএস শিপিং, এম এস ট্রাভেলস, ওয়ার্ল্ড ট্যুরস এন্ড ট্রাভেলস, ওয়ার্ল্ড মার্ট, হ্যাপিস্টার ট্রাভেলস,  গ্যাঞ্জেস রেস্টুরেন্ট, প্রাইম ট্রাভেল এবং ফর ইউ মার্ট। মিডিয়া পার্টনার হিসেবে আছে বাংলাভিশন এবং বাংলা টেলিগ্রাফ।

যেভাবে যাবেন

সিউল সাবওয়ের ১ নম্বর লাইনের মাংউওনসা স্টেশন (을지로입구역) নেমে ৩ নং এক্সিট দিয়ে বের হলেই সিনহান বিশ্ববিদ্যালয়ের গেইট। সাবওয়ে গেইটে বিসিকের স্বেচ্ছাসেবকবৃন্দ থাকবেন।