Search
Close this search box.
Search
Close this search box.

ইংল্যান্ডে ভারত-পাকিস্তানের মুখোমুখি বাংলাদেশ

সর্বশেষ ২০০৬ সালে আইসিসি চ্যাম্পিয়নস ট্রফিতে খেলেছিল বাংলাদেশ। ১০ বছর পর আবার মাশরাফি বিন মুর্তজার নেতৃত্বে ওয়ানডে ক্রিকেটের দ্বিতীয় সর্বোচ্চ আসরে অংশ নেবে বাংলাদেশ। ইংল্যান্ডে এই আসরটি বসছে আগামী ১ জুন থেকে। স্বাগতিক ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচে মুখোমুখি হবে লাল-সবুজের দল।

এই আসরটিকে সামনে রেখে বাংলাদেশ বেশ জোরেসোরেই প্রস্তুতিতে নেমে পড়েছে। চ্যাম্পিয়নস ট্রফির আগে আয়ারল্যান্ড ও নিউজিল্যান্ডের বিপক্ষে একটি ত্রিদেশীয় সিরিজ তো খেলছেই, ইংল্যান্ডে একটি প্রস্তুতি ক্যাম্পও করবে বাংলাদেশ। সাসেক্সের মাঠে হবে সেই ক্যাম্পটি।

chardike-ad

এ ছাড়া চ্যাম্পিয়নস ট্রফিকে সামনে রেখে দুটি প্রস্তুতি ম্যাচও খেলছে বাংলাদেশ। ভারত ও পাকিস্তানের বিপক্ষে মাশরাফিরা এই দুটি প্রস্তুতি ম্যাচ খেলবেন বলে জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পরিচালক আকরাম খান।

সোমবার দুপুরে সাংবাদিকদের আকরাম বলেন, ‘আগামী মাসে আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজের আগে ইংল্যান্ডে ১০ দিনের ক্যাম্প রয়েছে। এরপর চ্যাম্পিয়নস ট্রফির আগে পাকিস্তান ও ভারতের বিপক্ষে দুটি প্রস্তুতি ম্যাচ খেলার কথা আমাদের।’

আয়ার‌ল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ ও চ্যাম্পিয়নস ট্রফির জন্য কয়েকদিনের মধ্যেই বাংলাদেশ দল ঘোষণা হতে পারে। এবারের দলটি ১৫ সদস্যের হলেও বাড়তি একজন খেলোয়াড় সঙ্গে নিয়ে যাওয়ার পরিকল্পনা টিম ম্যানেজমেন্টের।