Search
Close this search box.
Search
Close this search box.

‘একদিন ওয়ানডে থেকেও সরে যেতে হবে আমাকে’

কদিন আগে টি-টোয়েন্টি ক্রিকেট থেকে অবসর নিয়েছেন মাশরাফি বিন মুর্তজা, গত শ্রীলঙ্কা সিরিজ চলাকালেই। আর টেস্ট ক্রিকেট তো বহুদিন ধরেই খেলছেন না। অবশ্য ওয়ানডে ক্রিকেট থেকেও যে একদিন সরে যেতে হবে, সে উপলব্ধি এখনই হয়েছে বাংলাদেশের ক্রিকেটের বদলে দেওয়ার এই নায়কের।

প্রসঙ্গটা এসেছে টি-টোয়েন্টি থেকে মাশরাফির হঠাৎ অবসর নিয়ে। আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ ও চ্যাম্পিয়নস ট্রফিতে খেলতে যাওয়ার আগে এক সংবাদ সম্মেলনে তা নিয়ে প্রশ্ন উঠতেই বাংলাদেশ অধিনায়ক শুধু এড়িয়েই যাননি, ওয়ানডে থেকেও যে সরে যেতে হবে, তা মনে করিয়ে দেন।

chardike-ad

আজ মঙ্গলবার মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে এক সংবাদ সম্মেলনে মাশরাফি বলেন, ‘আসলে এটাই বাস্তবতা। টি-টোয়েন্টি থেকে সরে দাঁড়িয়েছি। আর এটাও জানি, একদিন ওয়ানডে থেকেও আমাকে অবসর নিতে হবে।’

আর চ্যাম্পিয়নস ট্রফির প্রসঙ্গ এলে খুব একটা আশার কথা শোনাননি বাংলাদেশ অধিনায়ক, ‘একটা ভিন্ন কন্ডিশনে ভালো কিছু করতে হলে মানসিকভাবে তৈরি হতে হবে আমাদের। তা না হলে সাফল্য পাওয়া খুবই কঠিন হবে। অনেক হিসাব-নিকাশের ব্যাপার আছে। চ্যাম্পিয়নস ট্রফিতে আমাদের ভালো করার সুযোগ যে একেবারেই নেই, তা কিন্তু নয়।’

আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ ও চ্যাম্পিয়নস ট্রফির আগে বাংলাদেশ দল ইংল্যান্ডে সাসেক্সের মাঠে একটি প্রস্তুতি ক্যাম্প করবে। সে লক্ষ্যে আগামীকাল রাতে দেশ ছেড়ে যাওয়ার কথা মাশরাফিদের।

আর আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজে বাংলাদেশ চারটি ম্যাচ খেলবে। স্বাগতিক দল ছাড়াও এ সিরিজের অপর দল নিউজিল্যান্ড। ১২ থেকে ২৪ মে বসছে আসরটি। এর পর ১ এপ্রিল থেকে চ্যাম্পিয়নস ট্রফি শুরু হবে ইংল্যান্ডে।