Search
Close this search box.
Search
Close this search box.

আগামীকাল কোরিয়ায় ইপিএস কর্মীদের নিয়ে ব্যতিক্রমধর্মী অনুষ্ঠান

আগামীকাল রবিবার দক্ষিণ কোরিয়ায় বসবাসরত ইপিএস কর্মীদের জন্য উইজংবুতে অনুষ্ঠিত হতে যাচ্ছে ব্যতিক্রমধর্মী অনুষ্ঠান। ইপিএস কর্মীদের নানা সমস্যার সমাধান নিয়েই মূলত এই উদ্যোগ। ভিসা পরিবর্তন, ইমিগ্রেশন আইন, পাসপোর্ট সংক্রান্ত, উদ্যাক্তা তৈরীসহ নানা বিষয় নিয়ে আলোচনা হবে এই অনুষ্ঠানে। দক্ষিণ কোরিয়ায় ইপিএস কর্মীদের সংগঠন ইপিএস কোরিয়া বাংলা কমিউনিটি’র (ইকেবিসি) ইকেবিসি অধিবেশন নামে এই আয়োজন করতে যাচ্ছে।


ইকেবিসি বাংলাদেশের অসহায় বঞ্চিত মানুষের জন্য কাজ করার পাশাপাশি কোরিয়ায় ও বেশ কয়েকটি ইভেন্ট করবেন। কোরিয়ায় ইপিএস কর্মীদের স্বার্থ সংশ্লিষ্ট কাজেও ইকেবিসি নিঃস্বার্থভাবে কাজ করে যাবে। সেই লক্ষকে সামনে রেখে বাৎসরিক পরিকল্পনা ঘোষণা করবেন এ অধিবেশনে। ইকেবিসির সভাপতি মাহাদি বলেন ‘আমাদের এইসংগঠনকে আরো গতিশীল করতে নতুন চমকসহ পূর্ণাংগ কমিটিও ঘোষণা করা হবে। এই অধিবেশনটি আমাদের ইকেবিসির অভিষেক অনুষ্ঠান’।

chardike-ad

ইপিএস কোরিয়া বাংলা কমিউনিটি’র (ইকেবিসি) উইজংবু ষ্টেশনের আন্ডার গ্রাউন্ট মার্কেটের কনফারেন্স হল রুমে ইকেবিসি অধিবেশন ২০১৭’র আয়োজন করছে। দুপুর ১২টা থেকে মূল অনুষ্ঠান শুরু হবে। ইপিএস প্রবাসীদের প্রয়োজনীয় বেশ তথ্য প্রদান করাই এই আয়োজনের প্রধান লক্ষ্য। অধিবেশনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকছেন দক্ষিণ কোরিয়াস্থ বাংলাদেশ দূতাবাসের রাষ্ট্রদূত মোঃ জুলফিকার রহমান। এছাড়াও উপস্থিত থাকবেন কোরিয়ায় অবস্থিত নানা পেশার বিশিষ্ট ব্যক্তিগণ।

ইকেবিসি অধিবেশন উপলক্ষ্যে ইপিএস কোরিয়া বাংলা কমিউনিটি’র (ইকেবিসি)’র গঠিত আয়োজক কমিটির সাথে সহযোগিতায় আছে কোরিয়াস্থ বাংলাদেশ দূতাবাস এবং বাংলাদেশ কমিউনিটি ইন কোরিয়া (বিসিকে)।

এ ছাড়াও অধিবেশনকে সফল করতে পৃষ্ঠপোষক হিসেবে থাকছে কোরিয়ার বাংলাদেশী ব্যবসা প্রতিষ্ঠানগুলোর সাথে কোরিয়ার ইমিগ্রেশন অফিস। পৃষ্টপোষক হিসেবে আছে সিউল ইমিগ্রেশন অফিস, প্রাইম ট্রাভেল, এম এস ট্রাভেলস, গ্যাঞ্জেস রেস্টুরেন্ট, ওয়ার্ল্ড ট্যুরস এন্ড ট্রাভেলস, ফর ইউ মার্ট এবং হ্যাপিস্টার ট্রাভেলস। মিডিয়া পার্টনার হিসেবে আছে বাংলা টেলিগ্রাফ।

যেভাবে যাবেন
সিউল সাবওয়ের ১ নম্বর লাইনের উইজংবু স্টেশন (의정부역) নেমে ৩ নং এক্সিট দিয়ে বের হয়ে আন্ডার গ্রাউন্ডে এম এস ট্রাভেলসের পাশে কনফারেন্স রুম। অথবা (의정부시 의정부2동495 의정부역지하상가 회의실)