Search
Close this search box.
Search
Close this search box.

জ্বরের রোগে ব্লাড ক্যান্সারের চিকিৎসা, ঢাবি ছাত্রীর মৃত্যু

afiyaজ্বর নিয়ে হাসপাতালে ভর্তি হওয়ার পর রোগীর ব্লাড ক্যান্সারের লাস্ট স্টেপ চলছে জানিয়ে হাসপাতাল কর্তৃপক্ষ তাকে লিউকোমিয়ার চিকিৎসা দেয়া শুরু করে। ততক্ষণে রোগীকে আইসিইউতেও নিয়ে যাওয়া হয়। অথচ একটু পরেই রোগীর ডেঙ্গু জ্বর হয়েছে বলে জানায় হাসপাতাল কর্তৃপক্ষ।

এর কিছুক্ষণ পর ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রাণিবিদ্যা বিভাগের প্রথম বর্ষের শিক্ষার্থী আফিয়া জাহানের মৃত্যু হলে গ্রিন রোডের সেন্ট্রাল হাসপাতালের বিরুদ্ধে ভুল চিকিৎসার অভিযোগ এনে ভাঙচুর করে তাঁর সহপাঠীরা।

chardike-ad

আফিয়া জাহানের একাধিক বন্ধু জানান, আফিয়ার জ্বর হয়েছিল। উন্নত চিকিৎসা পেতে তাকে গতকালই সেন্ট্রাল হাসপাতালে ভর্তি করানো হয়। কিন্তু হাসপাতাল কর্তৃপক্ষ জানায়, আফিয়া ব্লাড ক্যান্সারে আক্রান্ত। তার রোগের লাস্ট স্টেপ চলছে। তার জন্য জরুরিভাবে রক্তের প্রয়োজন।

এ সময় আফিয়ার অবস্থা বিবেচনা করে তাকে আইসিইউতে নিয়ে যায় হাসপাতাল কর্তৃপক্ষ। এদিকে আফিয়ার বিশ্ববিদ্যালয়ের বন্ধুরা তার জন্য রক্তের ব্যবস্থা করে হাসপাতালে এলে আফিয়ার ডেঙ্গু জ্বর হয়েছে বলে তাদেরকে জানানো হয়। এর কিছুক্ষণ পরই আফিয়ার মৃত্যু হয়।

হাসপাতাল কর্তৃপক্ষের এমন দ্বৈত বক্তব্যের পর আফিয়ার সঠিক চিকিৎসা নিয়ে সন্দেহ প্রকাশ করে তাঁর বন্ধুরা। এরপরই তারা হাসপাতালে ভাঙচুর করে আফিয়া হত্যার বিচার দাবি করে। এ সময় ঘটনাস্থলে পুলিশ উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

এ ব্যাপারে সেন্ট্রাল হাসপাতাল কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করতে চাইলে তারা কথা বলতে অপারগতা প্রকাশ করেন। পুলিশের ধানমণ্ডি জোনের সহকারী কমিশনার আব্দুল্লাহেল কাফী এই ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।