Search
Close this search box.
Search
Close this search box.

ব্রিটেনে ভারতীয় রেস্তোরায় নরমাংস বিক্রির গুজব!

mans-meat-in-britainঘটনার শুরুটা ছিলো মজার উদ্দেশ্যেই। চ্যানেল২৩নিউজ ডট কম নামে একটি সাইট দক্ষিণ লন্ডনের একটি ভারতীয় রেস্তোরাঁকে নিয়ে মজার (প্রাংক) একটি ভিডিও তৈরি করলো। ভিডিওটিতে বলা হয়, ওই রেস্তোরাঁর ডিপ ফ্রিজে নয় জন মানুষের ডেড বডি পাওয়া গেছে এবং ওই রেস্তোরাঁয় নরমাংস পরিবেশন করা হয়।

নরমাংস বিক্রির এই প্রাংক ভিডিওটি সামাজিক যোগাযোগ মাধ্যমে খুব দ্রুত ছড়িয়ে পড়ে। এক সময় দেখা গেলো, মানুষজন এটাকে মজা হিসেবে না নিয়ে সত্যি সত্যিই বিশ্বাস করে বসে আছে। আর এখন নরমাংস বিক্রির অভিযোগে একেবারে বন্ধই হতে যাচ্ছে সেই ভারতীয় রেস্তোরাঁটি।

chardike-ad

বন্ধ হতে যাওয়া ওই রেস্তোরাঁটির নাম ‘কারি টুইস্ট’। দক্ষিণ লন্ডনে অবস্থিত এই রেস্তোরাঁটির মালিক শিনরা বেগম। তিনি বলেন, ‘নরমাংস বিক্রির গুজব ছড়িয়ে পড়ায় বেচা-বিক্রিতে ভাটা পড়েছে। মানুষজন দোকানটি গুঁড়িয়ে দেয়ার হুমকি দিচ্ছেন।’

ভারতীয় এই রেস্তোরাঁটির মালিক জানান, এলাকাবাসী ইতোমধ্যে তার রেস্তোরাঁর বিরুদ্ধে পুলিশের কাছে লিখিত অভিযোগ দায়ের করেছেন। বারবার থানায় হাজিরা দিয়ে হয়রান হতে হচ্ছে তাকে। ব্রিটেনে প্রায় ৬০ বছর ধরে ব্যবসা করছেন শিনরা বেগম। এখন সোশ্যাল মিডিয়ার সেই ভিডিওটির কারণে বন্ধ রয়েছে তাঁর রেস্তোরাঁটি।

শিনরা বলেন, ‘মানুষ হুমকি দিচ্ছে, কেন নরমাংস খাওয়াচ্ছি। গুজবটা এমন পর্যায়ে গেছে যে, লোকজন আর আমাদের কথা বিশ্বাস করছেন না।’ তিনি জানান, সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিওটিতে আমার রেস্তোরাঁয় ডেড বডি পাওয়া যাওয়া এবং নরমাংস বিক্রির যে অভিযোগ করা হয়েছে তা সম্পূর্ণ ভিত্তিহীন।