Search
Close this search box.
Search
Close this search box.

অনন্য এক রেকর্ড গড়লেন সাকিব

shakibবাংলাদেশ ক্রিকেটের সবচেয়ে বড় বিজ্ঞাপন সাকিব আল হাসান। ব্যাটে-বলে দুর্দান্ত পারফর্ম করে থাকেন তিনি। বিশ্বসেরা অলরাউন্ডার তো তারই প্রমাণ। ত্রিদেশীয় সিরিজের শেষ ম্যাচে নিউজিল্যান্ডের খেলতে নেমে বল হাতে অনন্য এক রেকর্ড গড়লেন সাকিব। বাংলাদেশ ও নিউজিল্যান্ডের মধ্যকার ওয়ানডে ম্যাচে সর্বাধিক উইকেট শিকারী বোলারের আসন দখল করলেন তিনি।

নিউজিল্যান্ডের বিপক্ষে মাঠে নামার আগে রেকর্ডটি গড়তে সাকিবের দরকার ছিল একটি উইকেটের। ৩৯তম ওভারে কোরি অ্যান্ডারসনকে সাজঘরে ফিরিয়ে কীর্তিটি গড়ে ফেলেন বাংলাদেশি এই ক্রিকেটার। উইকেটে এসে থিতু হওয়ার চেষ্টা করেছিলেন। সাকিব সেটা করতে দেননি। ঝড় তোলার আগেই অ্যান্ডারসনকে ২৪ রানে থামিয়েছেন তিনি। সাকিবের বলে স্কোয়ার লেগে বাউন্ডারি হাঁকাতে গিয়ে অ্যান্ডারসন ধরা পড়েন মাহমুদউল্লাহ রিয়াদের হাতে।

chardike-ad

সাকিব পেছনে ফেলেছেন কাইল মিলসকে। বাংলাদেশের বিপক্ষে ১৭ ম্যাচে ৩৩ উইকেট নিয়েছিলেন মিলস। আর ২১ ম্যাচে (আজকের ম্যাচসহ) সাকিবের উইকেট সংখ্যা দাঁড়াল ৩৫টি। ৮ ওভারে ৪১ রান দিয়ে দুটি উইকেট নিয়েছেন সাকিব। অ্যান্ডারসনের পর তিনি হতাশ করেছেন মিচেল স্যান্টনারকে। কিউই এই ক্রিকেটারকে রানের খাতাই খুলতে দেননি সাকিব।