Search
Close this search box.
Search
Close this search box.

বিশ্বের সবচেয়ে লম্বা বিড়াল!

tallest-cat২০১৩ সালে বিড়াল শাবকটি বাড়ি নিয়ে যান অস্ট্রেলিয়ার মেলবোর্নের বাসিন্দা স্টেফি হার্স্ট। এটি আকার-আকৃতিতে তখন অন্য সব বিড়াল শাবকের মতোই ছিল। কিন্তু গত চার বছরে সে এতটাই বেড়ে উঠেছে যে এখন বলা হচ্ছে স্টেফির বিড়ালটিই বিশ্বের সবচেয়ে লম্বা বিড়াল।

স্টেফির দাবি, মেইনে কুন প্রজাতির তাঁর ওই পোষা বিড়ালটি ৩ ফুট ১১ ইঞ্চি (১২০ সেন্টিমিটার) লম্বা। ওজন ১৪ কেজি (৩১ পাউন্ড)। এতটা লম্বা হওয়ার কারণেই ইন্টারনেটে বেশ পরিচিত হয়ে উঠেছে এটি। গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস কর্তৃপক্ষ এ বিষয়ে তাঁর সঙ্গে যোগাযোগও করেছে।

chardike-ad

গিনেস বুকে বর্তমানে সবচেয়ে লম্বার দিক থেকে রেকর্ডধারী বিড়ালটি যুক্তরাজ্যের ওয়েস্ট ইয়র্কশায়ারের ওয়েকফিল্ড এলাকার বাসিন্দার। এটি ৩ ফুট ১০ দশমিক ৫৯ ইঞ্চি (১১৮ সেন্টিমিটার) লম্বা। এটিও মেইনে কুন প্রজাতির।

স্টেফি জানান, সামাজিক যোগাযোগের মাধ্যমে দুই সপ্তাহ আগে তাঁর বিড়ালটির জন্য একটি অ্যাকাউন্ট খোলেন। ইনস্টাগ্রামে বিড়ালটির একটি ছবি ২ লাখ ৭০ হাজারের বেশি শেয়ার হয়েছে।

নিজের পোষা বিড়ালের দৈনন্দিন জীবন সম্পর্কে স্টেফি বলেন, প্রতিদিন ভোর পাঁচটার সময় জেগে ওঠে বিড়ালটি। সকালের নাশতায় শুষ্ক খাবার খাওয়ার পর সারা দিন আয়েশ করে আর বাড়ির পেছনে খেলাধুলা করে কাটে তার। দিনের প্রধান খাবারের সময় সে ক্যাঙারুর কাঁচা মাংস খায়।