Search
Close this search box.
Search
Close this search box.

স্যামসাংয়ের নতুন ফোনের তথ্য ফাঁস

samsung৬ দশমিক ৩ ইঞ্চি মাপের ডিসপ্লেযুক্ত নতুন একটি স্মার্টফোন তৈরি করছে স্যামসাং। এ ফোনটি হবে নোট সিরিজের। এ সিরিজের ফোন বরাবরই প্রিমিয়াম ফোন হিসেবে বাজারে ছাড়ে দক্ষিণ কোরিয়ার প্রতিষ্ঠানটি। মার্কিন প্রযুক্তি প্রতিষ্ঠান অ্যাপলের নতুন আইফোন ও গুগলের পিক্সেল ফোনকে টেক্কা দিতে বড় মাপের এই ফোন তৈরি করতে পারে স্যামসাং।

স্যামসাংয়ের নতুন এই ফোনটির তথ্য ফাঁস করেছে প্রযুক্তিবিষয়ক ওয়েবসাইট স্যামমোবাইল। এক প্রতিবেদনে স্যামমোবাইল দাবি করেছে, গ্যালাক্সি নোট ৮-এর সামনের প্যানেলের ও ডিসপ্লের প্রথম ভিডিও তারা পেয়েছে। এতে দেখা গেছে, নোট ৮-এর ডিসপ্লে হবে ৬ দশমিক ৩ ইঞ্চি মাপের। এই ফোনটি গ্যালাক্সি নোট ৭-এর চেয়ে দশমিক ছয় ইঞ্চি বড় মাপের। গ্যালাক্সি নোট ৭-এর ব্যাটারি বিস্ফোরণের কারণে বাজার থেকে সরিয়ে নিতে হয়েছিল স্যামসাংকে।

chardike-ad

নতুন স্মার্টফোনে ডিসপ্লে প্যানেল গ্যালাক্সি এস ৮ ও এস ৮ প্লাসে ব্যবহৃত ইনফিনিটি ডিসপ্লের মতোই হবে। এস ৮ প্লাসে ৬ দশমিক ২ ইঞ্চি মাপের ডিসপ্লে ব্যবহার করেছে স্যামসাং। প্রযুক্তি বিশ্লেষকেরা ধারণা করছেন, অ্যাপলের সম্ভাব্য আইফোন ৮-এর ক্ষেত্রেও বড় মাপের ডিসপ্লের ব্যবহার দেখা যাবে।

গ্যালাক্সি নোট ৮ এ ডিসপ্লের ওপর ফিঙ্গারপ্রিন্ট সেনসর ও পেছনে ডুয়াল ক্যামেরা যুক্ত করতে পারে স্যামসাং। এ বছরেই ফোনটি দেখা মিলতে পারে। ফোনটি বিষয়ে আনুষ্ঠানিকভাবে কোনো তথ্য প্রকাশ করেনি দক্ষিণ কোরিয়ার প্রতিষ্ঠানটি। তথ্যসূত্র: ফোর্বস অনলাইন।