রাখে আল্লাহ মারে কে?

indiaভারতের মুম্বাইয়ের কুর্লা রেলস্টেশন। ব্যস্ত প্ল্যাটফর্মগুলোতে ট্রেন আসছে-যাচ্ছে। সাত নম্বর প্ল্যাটফর্ম সংলগ্ন রেললাইন ধরে ছুটে আসছে একটি মালগাড়ি। আচমকা কানে হেডফোন গুঁজে কথা বলতে বলতে মালগাড়ির সামনে এসে পড়েন এক তরুণী। সামনে থাকা লোকজনের চিৎকারে যখন ‘ধ্যান’ ভাঙলো ততক্ষণে দেরি হয়ে গেছে। ছুটোছুটি করেও যখন বুঝতে পারছেন কিছু করার নেই, অগত্যাই কানে হাত দিয়ে দাঁড়িয়ে পড়লেন চলন্ত ট্রেনের সামনে। চোখের পলকে ঘটে গেল সবকিছু।

‘রাখে আল্লাহ মারে কে’ প্রবাদটি যেন এই তরুণীর জন্যই। চলন্ত ট্রেনের ধাক্কায় রেললাইনে মুখ খুবড়ে পড়ল তরুণী। আর তার উপর দিয়ে চলে গেল ট্রেন। যখন সবাই ধরেই নিয়েছে, আর কোনও আশা নেই, তখনই ট্রেন চলে যাওয়ার পর সবাইকে চমকে দিয়ে উঠে দাঁড়ালেন প্রতীক্ষা। আঘাতও প্রায় নেই! বাঁ চোখের পাশে সামান্য আঘাত। সারা শরীরে আঘাত বলতে এইটুকুই।

সম্প্রতি মুম্বাইয়ের কুর্লা স্টেশনের ঘটনা এটি। পুরো ঘটনাটিই ধরা পড়েছে সিসিটিভি ক্যামেরায়। ঊনিশ বছর বয়সী ওই তরুণী নাম প্রতীক্ষা, মুম্বাইয়ের ভন্দুপেরের বাসিন্দা।

কুর্লা জিআরপি’র সিনিয়র পুলিশ ইনস্পেক্টর অশোক ভোরাডে জানিয়েছেন, ওই তরুণীকে অক্ষত অবস্থায় রাজাওয়াড়ি হাসপাতালে ভর্তি করা হয়েছে। তবে তিনি মানসিকভাবে খানিকটা বিপর্যস্ত হয়ে রয়েছেন। এখনও মানসিক আঘাত কাটিয়ে উঠতে পারনেনি।

ভিডিও দেখতে এখানে ক্লিক করুন