সেমিফাইনাল নিশ্চিত করেও দুঃসংবাদ পেলো পাকিস্তান

pakistan২৩৭ রানের লক্ষ্য পেরোতে নেমে ১৩৭ রানেই নেই ছয় উইকেটে। একটা সময় পাকিস্তানের স্কোর দাঁড়াল সাত উইকেটে ১৬২। অমন খাদের কিনারা থেকে মোহাম্মদ আমিরকে সাথে নিয়ে গতকাল শ্রীলঙ্কার বিপক্ষে দলকে জয়ের বন্দরে নিয়ে গেছেন সরফরাজ আহমেদ। জয়টা চ্যাম্পিয়ন্স ট্রফির সেমিফাইনালেই তুলে দিয়েছে পাকিস্তানকে। সরফরাজের এই বীরত্বে পুরো পাকিস্তানে এখন উৎসবের আমেজ। তবে সরফরাজের নিজেরই একটু মন খারাপ হয়তো। জরিমানার কবলেই যে পড়তে হলো পাকিস্তান অধিনায়ককে।

শ্রীলঙ্কার বিপক্ষে স্লো ওভার রেটের কারণে ম্যাচ ফির ২০ শতাংশ জরিমানা করা হয়েছে সরফরাজকে। দলের বাকি ক্রিটেকারদেরও জরিমানা গুনতে হচ্ছে। অন্যদের জরিমানা করা হয়েছে ম্যাচ ফির ১০ শতাংশ। পাকিস্তান-শ্রীলঙ্কা ম্যাচের দুই ফিল্ড আম্পায়ার ব্রুস অক্সেনফোর্ড ও মারাইস এরাসমাস এবং তৃতীয় আম্পায়ার ক্রিস গাফানি ও চতুর্থ আম্পায়ার ইয়ান গোল্ড মিলে সরফরাজ ও পাকিস্তান দলের এই জরিমানা নির্ধারণ করেছেন।

নির্ধারিত সময়ের নিজেদের ৫০ ওভার শেষ করতে পারেনি পাকিস্তান। সরফরাজ আহমেদ অপরাধ স্বীকার করে নিয়েছেন বলে শুনানির প্রয়োজন হয়নি।

এদিকে, এই জরিমানার চেয়েও একটা বিষয় হয়তো বেশি ভাবাচ্ছে সরফরাজকে। সেমিফাইনালে ইংল্যান্ডের বিপক্ষেও যদি নির্ধারিত সময়ের মধ্যে ওভার শেষ করতে না পারেন তাহলে এক ম্যাচের নিষেধাজ্ঞার ভোগ করতে হতে পারে। অর্থাৎ তেমনটা হলে পাকিস্তান ফাইনালে উঠলে খেলা হবে না সরফরাজের! নিশ্চয় সাবধান থাকবেন পাকিস্তান অধিনায়ক।