চালু হলো স্যামসাংয়ের বিক্সবি

samsung-bixbyঅবশেষে চালু হলো দক্ষিণ কোরিয়ার প্রযুক্তি জায়ান্ট স্যামসাংয়ের ভয়েস অ্যাসিস্ট্যান্ট সেবা বিক্সবি। তবে পুরোদমে চালু হয়নি সেবাটি। এখন পরীক্ষামূলক এটি ব্যবহার করতে পারবেন গ্রাহকরা।

গ্যালাক্সি এস৮ ও এস৮ প্লাস ফ্ল্যাগশিপ ডিভাইসের উল্লেখযোগ্য একটি ফিচার ‘বিক্সবি’। ফোনটি বাজারে আসার সময় বিক্সবি থাকবে বলে আগে জানিয়েছিলো স্যামসাং। পরবর্তীতে প্রতিষ্ঠানটি জানায়, ২১ এপ্রিল ফোনটি বাজারে আসলেও বিক্সবি আসছে না।

ভয়েস অ্যাসিস্ট্যান্ট কেনো বিলম্ব করে আনা হচ্ছে সেই সম্পর্কে কোনো কারণ জানানো হয়নি প্রতিষ্ঠানটির পক্ষ থেকে। বর্তমানে বিক্সবির গ্রাহক সংখ্যাও সীমিত রাখছে প্রতিষ্ঠানটি। কিছু সংখ্যক গ্রাহক বিক্সবি পেতে সাইন আপ করতে পারবেন বলে বলা হয়েছে।

বিক্সবি ফিচার গুগল অ্যাসিস্ট্যান্ট বা অ্যাপলের সিরির মতই। ভয়েস কমান্ডের সাহায্যে কাজ করবে। বিক্সবি শুধু ইংরেজি এবং কোরিয়ান ভাষা বুঝতে সক্ষম। ভার্চুয়াল অ্যাসিস্ট্যান্ট দিয়ে আবহাওয়ার খবর, বার্তা পাঠানোসহ বেশকিছু কাজ করা যাবে।

বিক্সবি গুগল প্লে-মিউজিকের সাথে কাজ করবে। ভবিষ্যতে একে তৃতীয় পক্ষের অ্যাপ গুলোর জন্য উন্মুক্ত করা হবে বলে জানিয়েছে স্যামসাং।