Search
Close this search box.
Search
Close this search box.

ভারতে মসজিদে মুসল্লিকে গুলি করে হত্যা, শূকরের গোশত নিক্ষেপ

indiaভারতে বিজেপিশাসিত উত্তর প্রদেশের মউ জেলার নাসিরপুরে এক বৃদ্ধ মুসল্লিকে অজ্ঞাত দুর্বৃত্তরা গুলি করে হত্যা করেছে। গণমাধ্যমে প্রকাশ, মুহাম্মদ ইউনূস (৭০) নামে ওই ব্যক্তি বুধবার রাতে গ্রামের মসজিদ থেকে নামাজ পড়ে বেরোতেই তাকে লক্ষ্য করে গুলি চালায় দুর্বৃত্তরা।

এবিপি নিউজ হিন্দি ওয়েবে প্রকাশ, এর পাশপাশি ওই দুর্বৃত্তরা মসজিদে শূকরের গোশতও নিক্ষেপ করে। ওই ঘটনার পরে সংশ্লিষ্ট এলাকায় তীব্র সাম্প্রদায়িক উত্তেজনা ছড়ায়।

chardike-ad

প্রশাসনের পক্ষ থেকে মসজিদটির বাইরে এবং গ্রামের অন্যত্র প্রচুর সংখ্যক নিরাপত্তা বাহিনী মোতায়েন করা হয়েছে। পুলিশ সুপার অভিষেক যাদবসহ সিনিয়র কর্মকর্তারা শান্তি বজায় রাখার আহ্বান জানিয়েছেন। এলাকার ক্ষুব্ধ মানুষজন হত্যাকারীদের দ্রুত গ্রেফতার করার দাবি জানাচ্ছেন।

গ্রামীণ এলাকা হওয়ার সুবাদে ওই এলাকাটি সিসি টিভির আওতায় না থাকায় হত্যাকারীদের ধরতে পুলিশকে সমস্যার মধ্যে পড়তে হচ্ছে। এখনো পর্যন্ত ওই ঘটনায় কেউ গ্রেফতার হয়নি।

এর আগে গত ২৮ মে উত্তর প্রদেশের গোণ্ডার সাহেবগঞ্জ এলাকায় মসজিদ থেকে তারাবিহ নামাজ পড়ে ফেরার পথে অজ্ঞাত দুর্বৃত্তদের হামলায় একজন নিহত ও অন্য দু জন আহত হন। নিহত ব্যক্তির নাম পাপ্পু মিস্ত্রি। সাহেবগঞ্জ ঘোসিয়ানা এলাকায় অজ্ঞাত দুর্বৃত্তরা তাদের উপর তলোয়ার নিয়ে হামলা চালালে ওই হতাহতের ঘটনা ঘটে।

এদিকে, গত ১৭ জুন শনিবার গভীর রাতে বিজেপিশাসিত হরিয়ানার সোনিপথে মসজিদে এতেকাফকারী শাব্বির আহমদ (৬৩) নামে এক মুসুল্লিকে এক অজ্ঞাত দুর্বৃত্ত গুলি করে হত্যা করে। তিনি রাতে মসজিদে বসে কুরআন শরীফ পড়ছিলেন।

এ সময় হামলাকারী দুর্বৃত্ত মসজিদে ঢুকে রাত ১১ টা ৬ মিনিটে তার মাথা লক্ষ্য করে গুলি চালালে ঘটনাস্থলেই তিনি রক্তাক্ত অবস্থায় লুটিয়ে পড়েন। রক্তে সিক্ত হয় পবিত্র কুরআন শরীফও। মুখ ঢাকা হামলাকারী ওই ঘটনার পরে ঘটনাস্থল থেকে পালিয়ে যায়।

গোটা ঘটনা মসজিদের সিসিটিভি ক্যামেরায় ধরা পড়েছে। পুলিশ সিসিটিভির ফুটেজ খতিয়ে দেখে হামলাকারীকে গ্রেফতারের চেষ্টা করছে। নিহত শাব্বির আহমদের ছেলে কায়সার আহমদের বিবৃতি অনুসারে পুলিশ অজ্ঞাত ব্যক্তির বিরুদ্ধে মামলা দায়ের করে তদন্ত চালাচ্ছে।