Search
Close this search box.
Search
Close this search box.

শাহজালালে সাড়ে ৪ কেজি স্বর্ণ জব্দ

gold
ফাইল ছবি

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে সংযুক্ত আরব আমিরাতের দুবাই থেকে আসা এমিরেটসের একটি ফ্লাইট থেকে ৪ কেজি ৬শ’ গ্রাম ওজনের ৪০টি স্বর্ণের বার জব্দ করা হয়েছে। মঙ্গলবার দিবাগত মধ্যরাতে শুল্ক গোয়েন্দার একটি দল দুবাই থেকে আসা ফ্লাইট ইকে৫৮৪-তে অভিযান চালিয়ে এসব স্বর্ণ জব্দ করেন।

সূত্র জানায়, মঙ্গলবার রাত ১২টার দিকে এমিরেটসের ওই ফ্লাইটটি অবতরণ করে। এ সময় গোপন সংবাদের ভিত্তিতে শুল্ক গোয়েন্দা দল পুরো উড়োজাহাজে তল্লাশি চালায়। একপর্যায়ে ইকোনমি ক্লাসের দুইটি সিট কভারের ভেতরে কৌশলে কালো টেপ দিয়ে মোড়ানো অবস্থায় ৪০টি স্বর্ণের বার পাওয়া যায়।

chardike-ad

জব্দকৃত স্বর্ণের প্রতিটি বারে দশ তোলা করে মোট ৪ কেজি ৬শ’ গ্রাম স্বর্ণ রয়েছে। এর মূল্য প্রায় ২ কোটি ৩৩ লাখ ২০ হাজার টাকা।

শুল্ক গোয়েন্দা জানায়, স্বর্ণের বারগুলো পরিত্যক্ত অবস্থায় পাওয়া গেছে। ওই সিটে কোনো যাত্রী ছিল না। তবে এয়ারলাইন্স কর্তৃপক্ষের সহায়তায় প্রকৃত দোষীদের শণাক্তের চেষ্টা চলছে। এ বিষয়ে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

এদিকে, এ ঘটনায় বুধবার সকাল সাড়ে ১০টায় শাহজালাল বিমানবন্দরে ব্রিফিং করা হবে বলে জানিয়েছে শুল্ক গোয়েন্দা। এ সময় বিস্তারিত জানানো হবে।