Search
Close this search box.
Search
Close this search box.

সেরাদের সেরা দলে তামিম

tamimআইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির উদ্বোধনী ম্যাচে ইংল্যান্ডের বিপক্ষে ১২৮ রানের দুর্দান্ত এক ইনিংস। দ্বিতীয় ম্যাচে দলের অন্য ব্যাটসম্যানরা যেখানে খাবি খেলেন, সেখানে বুক চিতিয়ে অস্ট্রেলিয়ার বিপক্ষে ৯৫ রান করেন তামিম। সেমিফাইনালে ভারতের বিপক্ষে ৭০। এই তিন ইনিংস চ্যাম্পিয়ন্স ট্রফির সেরা রান সংগ্রহক তালিকার তিন নম্বরে বসিয়ে দিয়েছে তামিমকে। এমন একজনকে ‘সেরাদের সেরা’ না বলে কি আর উপায় আছে!

আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির সেরা একাদশ নির্বাচন করা হয়েছে। যাতে জায়গা পেয়েছেন তামিম ইকবাল। ইংল্যান্ডের সাবেক অধিনায়ক মাইকেল আথারটন, ভারতের সাবেক অধিনায়ক সৌরভ গাঙ্গুলী, পাকিস্তানের রমিজ রাজাসহ ক্রিকেট পণ্ডিত, সাংবাদিকদের সমন্বয়ে গঠিত একটি জুরি বোর্ড বেছে নিয়েছে এই একাদশ।

chardike-ad

তামিম ছাড়া বাংলাদেশের অন্য কোন ক্রিকেটার জায়গা পাননি সেরাদের এই সেরা একাদশে। ফাইনাল খেলা ভারত-পাকিস্তানের মোট সাতজনকে রাখা হয়েছে। আর অধিনায়ক হিসেবে রাখা হয়েছে চ্যাম্পিয়ন পাকিস্তান দলের অধিনায়ক সরফরাজ আহমেদকে।

চ্যাম্পিয়ন্স ট্রফির সেরা একাদশ: শিখর ধাওয়ান (ভারত), ফখর জামান (পাকিস্তান), তামিম ইকবাল (বাংলাদেশ), বিরাট কোহলি (ভারত), জো রুট (ইংল্যান্ড), বেন স্টোকস (ইংল্যান্ডে), সরফরাজ আহমেদ (অধিনায়ক, পাকিস্তান), আদিল রশিদ (ইংল্যান্ড), জুনায়েদ খান (পাকিস্তান), ভুবনেশ্বর কুমার (ভারত), হাসান আলী (পাকিস্তান)। দ্বাদশ ক্রিকেটার কেন উইলিয়ামসন (নিউজিল্যান্ড)।