Search
Close this search box.
Search
Close this search box.

মাঝ আকাশে ছিদ্র হয়ে গেল চীনা বিমান!

china-bimanসিডনি থেকে ওড়ার এক ঘণ্টার মধ্যেই জরুরি অবতরণ করতে বাধ্য হল চীনা ইস্টার্ন এয়ারলাইনসের একটি বিমান। ইঞ্জিনে কারিগরী ত্রুটি থাকার কারণে সিডনি বিমানবন্দরে ফিরে আসতে বাধ্য হয় বিমানটি। ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির এক প্রতিবেদনে এমনটা জানা যায়।

প্রতিবেদনে বলা হয়, অস্ট্রেলিয়ার সিডনি থেকে চীনের সাংহাই যাওয়ার কথা ছিলা ফ্লাইট এমইউ৭৩৭ এর বিমানটির। কিন্তু ওড়ার এক ঘণ্টার মধ্যেই বিমানচালক জানান ইঞ্জিনে ত্রুটি আছে। সোশ্যাল মিডিয়াতে ছড়িয়ে পড়া ছবিতে দেখা যায় ইঞ্জিনে অনেক বড় একটা ছিদ্র রয়েছে তবে বিমানটি নিরাপদেই অবতরণ করেছে।

chardike-ad

যাত্রীরা জানায়, তারা বিমানে কিছু পোড়ার গন্ধ পাচ্ছিলেন। এছাড়া ইঞ্জিনরুম থেকে অনেক আওয়াজ পাচ্ছিলেন তারা। অস্ট্রেলিয়ার সংবাদমাধ্যম সেভেন নিউজকে দেওয়া সাক্ষাতকারে এক যাত্রী জানান, হঠাৎ করে আমরা শব্দ শুনতে পাই। এছাড়া পোঁড়া গন্ধও আসছিলো আমরা আতঙ্কিত হয়ে পড়ি। বিমান ক্রুরা ইঞ্জিনের নিকটবর্তী সিট থেকে সবাইকে সরিয়ে দেয়।

বিমান কর্তৃপক্ষ এক বিবৃতিতে জানায়, তারা পরিস্থিতি বুঝে সিদ্ধান্ত নেওয়ার চেষ্টা করেছেন এবং সিডনি ফিরে এসেছেন। গত সোমবার সকল যাত্রীদের গন্তব্যস্থলে পৌঁছে দেওয়া হবে। বিষয়টি তদন্ত করে দেখছে এভিয়েশন কর্তৃপক্ষ।