Search
Close this search box.
Search
Close this search box.

যুক্তরাষ্ট্র প্রবাসীদের টি-টোয়েন্টি ক্রিকেট

usa-bangladeshi-cricketযুক্তরাষ্ট্রে নিউ জার্সি অঙ্গরাজ্যের আটলান্টিক মহাসাগর তীরবর্তী পর্যটন নগরী আটলান্টিক সিটির প্রবাসী বাংলাদেশিরা টি-টোয়েন্টি ক্রিকেট ম্যাচের আয়োজন করেছেন।

রোববার বাংলাদেশ প্রেস ক্লাব অব আটলান্টিক সিটির সহযোগিতায় অনুষ্ঠিত এ খেলায় সেন্ট ক্যাসেল স্টেডিয়ামে ‘এশিয়ান আমেরিকান স্পোর্টস ক্লাব অব আটলান্টিক সিটি’ পাঁচ উইকেটে হারায় ‘প্যানসেলভেনিয়ার বেনসালাম টাইগার্স ক্রিকেট টিম’কে।

chardike-ad

বেনসালাম টাইগার্স প্রথমে ব্যাট করে সবগুলো উইকেট হারিয়ে ১১৮ রান করে। জবাবে আটলান্টিক সিটি ক্রিকেট টিমের ওপেনিং জুটি ইকবাল ও ওয়াসিম ৪ ওভারে ৪৩ রান করায় তাদের জয় অনেকটা নিশ্চিত হয়ে যায়।

খেলায় ম্যান অব দ্যা ম্যাচ হন মীর হোসেন হেভেন, আম্পায়ার হিসেবে ছিলেন- সাইফ ও বিপ্লব। দুই দলের মধ্যে পরপর তিনটি টি-টোয়ান্টি ক্রিকেট ম্যাচ অনুষ্ঠিত হবে বলে আয়োজকরা জানিয়েছেন। খেলা দেখতে উপস্থিত ছিলেন বাংলাদেশ প্রেস ক্লাব অব আটলান্টিক সিটির সাধারণ সম্পাদক মো. শাহীন।

নতুন ক্রিকেট ম্যাচের মধ্য দিয়ে নিউ জার্সির আটলান্টিক সিটিতে ক্রিকেটকে জনপ্রিয় করে তুলতে চান প্রবাসীরা। তারা জানান, এখানে অনেক মেধাবী ক্রিকেটার থাকলেও প্র্যাকটিস ও ক্রিকেট টিমের অভাবে হারিয়ে যাচ্ছিল একাধিক ক্রিকেট প্রতিভা। ক্রিকেটারদের এই প্রতিভাকে কাজে লাগাতে তৈরি করা হয়েছে এশিয়ান আমেরিকান স্পোর্টস ক্লাব অব আটলান্টিক সিটি।

ক্লাবের কাজকে উৎসাহিত করার জন্য সহযোগিতা করছে বাংলাদেশ প্রেস ক্লাব অব আটলান্টিক সিটি, ইকবাল হোসেন, মুরাদ হোসেন ও সুরজিত চৌধুরী লিটন।

আটলান্টিক সিটি ক্রিকেট টিমের খেলোয়াড়- মীর হোসেন হেভেন (ক্যাপ্টেন), মোহাম্মদ নবী (ভাইস ক্যাপ্টেন), ইকবাল হোসেন, মাহফুজুর রহমান (উইকেট কিপার), তানভির, রাজিব, মুনতাসির,মাসুদ, ওয়াসিম, মেহেদি, শাহীন ও পারভেজ। অতিরিক্ত খেলোয়াড়- সোহাগ, মুরাদ, জুয়েল, মুন্না, নাসির খান ও তোলন। টিম ম্যানেজার আকবর হোসাইন।

প্যানসেলভেনিয়ার বেনসালাম টাইগার্স ক্রিকেট টিমের খেলোয়াড়- মিথুন (ক্যাপ্টেন), শাহীন (ভাইস ক্যাপ্টেন), ফয়সাল (উইকেট কিপার), নজরুল, মুন্সী, মামুন, কাজল, জুয়েল, জহিরুল, আশফাক ও আল নোমান।