Search
Close this search box.
Search
Close this search box.

রোমাঞ্চের নতুন ঠিকানা ইউরোপ ব্রিজ

Europe-Bridgeব্রিজ বা সেতু সাধারণত তৈরি হয় দুইটি বিচ্ছিন্ন এলাকার সংযোজক হিসেবে। পাহাড়ী দুর্গম এলাকায় যাতায়াত অনেক সহজ করে ব্রিজ। তবে কেবল মাত্র বিনোদন আর রোমাঞ্চের জন্যও সারা বিশ্বে তৈরি হয়েছে অনেক ব্রিজ। সম্প্রতি চীনের একটি পার্বত্য পর্যটন এলাকায় কাঁচের তৈরি একটি ব্রিজ ব্যাপক সাড়া ফেলে।

চীনের পরে এবার ইউরোপের দেশ সুইজারল্যান্ডেও রোমাঞ্চকর একটি ব্রিজ হৈ চৈ ফেলে দিয়েছে সারা বিশ্বে। কারণ ঝুলন্ত ব্রিজটিকে বলা হচ্ছে দেশটির পাহাড়ী এলাকার সবচেয়ে বড় পায়ে চলার সেতু। কোনো পর্যটক বা ভ্রমণকারী সেতুটির মাঝামাঝি যখন তখন এটি ভীষণভাবে দুলতে থাকে।

chardike-ad

ব্রিজটি দেশটির রানডা প্রদেশের দুই পাহাড়ী গ্রামের মধ্যে সংযোগ স্থাপন করেছে। পাহাড়ের চূড়ার গ্রাম জারম্যাট ও গ্রেনচেনের মধ্যে সংযোগ স্থাপন করা এই ঝুলন্ত ব্রিজটি ১৬২০ ফুট দীর্ঘ। রোমাঞ্চকর এই ব্রিজটির উচ্চতা ২৭৮ ফুটের বেশি। ব্রিজটি মাত্র দুই ফুট চওড়া। এটি তৈরিতে ৮ টনের বেশি ক্যাবল ব্যবহার করা হয়েছে।

Europe-Bridgeইউরোপ ব্রিজ নামের ব্রিজটি গতকালই আনুষ্ঠানিকভাবে সবার জন্য খুলে দেওয়া হয়। একজন সাহসী ব্যক্তি প্রথমে ব্রিজটি একাই পায়ে হেটে পাড় হন।

এর আগে ২০০৪ সালে ট্রিফ সাসপেনশন ব্রিজ নামের এমই একটি ঝুলন্ত সেতু তৈরি করে সুইজারর‍্যান্ড। এটিই সবচেয়ে দীর্ঘ সুউচ্চ পায়ে হাঁটার ঝুলন্ত সেতু। সুইজারল্যান্ডের গ্রাডমেন শহরের পর্বতমালায় এই সেতুটি অবস্থিত। সেতুটির উচ্চতা ৩২৮ ফুট এবং দৈর্ঘ্য ৫৫৮ ফুট। অর্থসূচক