Search
Close this search box.
Search
Close this search box.

অস্ট্রেলিয়ায় মুসলিম সুন্দরীকে নিয়ে তামাশা

mis-australiaঅস্ট্রেলিয়ায় সুন্দরী যাচাইয়ের প্রতিযোগিতা ‘মিস অস্ট্রেলিয়া’য় চলতি বছরে বিজয়ীর মুকুট পরেন মুসলিম নারী এসমা ভোলোদের। প্রতিযোগিতায় শীর্ষ হওয়ার পর থেকেই মুসলিম হওয়ার কারণে তাঁকে নিয়ে শুরু হয় ঠাট্টা-তামাশা। দুয়েক দিন এ ধরনের অপমান সহ্য করার পর কড়া জবাব দিয়েছেন ভোলোদের।

গত শুক্রবার মিস অস্ট্রেলিয়ার মুকুট ওঠে এসমার মাথায়। এর পর থেকেই বিষয়টি নিয়ে তাঁর উদ্দেশে আপত্তিকর মন্তব্য করে বার্তা পাঠাতে থাকে অনেকেই।

chardike-ad

বার্তায় এক অস্ট্রেলীয় বলেন, ‘আপনারা কেন একজন মুসলিমকে জিততে দিলেন?’এ ছাড়া এসমার অস্ট্রেলিয়া সুন্দরী খেতাব কেড়ে নেওয়ার দাবিও জানান অনেকে।

এর পর পরই ঠান্ডা মাথায় জবাব দেন এসমা। তিনি বলেন, ‘নেতিবাচক ধ্যান-ধারণা নিয়ে চলার মতো সময় জীবনে নেই। আমি তাদের ক্ষমা করেছি…। আমি মনে করি, ভুল বোঝাবুঝি থেকেই এটা হয়েছে। আমি আমার মতো থেকেই সব বাধা অতিক্রম করব বলে আশা করি।’

এসমাকে সমর্থন করেছেন মিস অস্ট্রেলিয়া অনুষ্ঠানের প্রধান ডেবরাহ মিলারও। তিনি বলেন, ‘আমরা মনে করি, এসমা একজন শক্তিমান নারী এবং বহু সংস্কৃতির অস্ট্রেলিয়াকে তিনি তুলে ধরছেন।’

সংবাদমাধ্যম ইনডিপেনডেন্টের প্রতিবেদন অনুযায়ী, অস্ট্রেলিয়ায় বসনিয়ার একটি শরণার্থী শিবিরে জন্ম হয় এসমার। বর্তমানে দেশটির মেলবোর্ন শহরের একটি প্রতিষ্ঠানে চাকরি করছেন তিনি।