ট্রেনের ছাদে যাত্রী দেখে রোমাঞ্চিত অস্ট্রেলিয়ান অধিনায়ক

Steven-Smithবাংলাদেশ সফররত অস্ট্রেলিয়ান অধিনায়ক স্টিভেন স্মিথ বাংলাদেশের ট্রেন যাত্রা দেখে বেশ রোমাঞ্চিত। বিশেষ করে ট্রেনের ছাদে যাত্রী চলাচল দেখে স্মিথ বেশ কৌতূহলী হয়েছেন। ২০১১ সালের পর দ্বিতীয়বারের মত ঢাকা সফররত স্মিথ পাঁচ তারকা হোটেলের জানালা দিয়ে ট্রেনের ছাদে প্রচুর মানুষ দেখে বেশ রোমাঞ্চিত হন। নিজের হাতে থাকা স্মার্টফোন দিয়ে ধারণ করেন সেই দৃশ্য।

স্মিথ ট্রেনযাত্রার দৃশ্য ভিডিও করার সময় বার বার জুম করে দেখার চেষ্টা করছিলেন ট্রেনের ছাদে বসে থাকা মানুষগুলো। ট্রেনের ছাদে প্রচুর মানুষ দেখে স্মিথ রোমাঞ্চিত হলেও বাংলাদেশের মানুষের কাছে এটা নিত্যনৈমত্তিক ব্যাপার। অনেকের কাছে আবার ভোগান্তির অপর নাম। কিন্তু স্মিথ ঠিক এখানটাতেই বেশ কৌতূহলী হয়েছেন। গণমাধ্যমকে তিনি জানালেন, এবার বাংলাদেশ এসে তিনি বেশ রোমাঞ্চিত। বিশেষ করে এদেশের মানুষের ট্রেনের ছাদে চড়া দেখে।

তিনি ট্রেনযাত্রার দৃশ্য ভিডিও করার পর নিজের ইন্সটাগ্রাম একাউন্টে পোস্ট করেছেন। সাথে হ্যাশট্যাগ ব্যবহার করে লিখেছেন, ‘বাংলাদেশ’ এবং ‘ওয়াচ ইউর হেড’। তিনি লিখেছেন, ‘যখন ট্রনের বগিতে (ভিতরে) স্থান সংকুলান না হয়, তখন কী ই বা করার আছে’?

স্মিথের এই পোস্টে একজন কমেন্ট করেছেন, ‘এটা বাংলাদেশের প্রতিদিনের ঘটনা। আর কিছু দিন পরে আপনি আরো বেশি মানুষ দেখতে পাবেন, ঈদের সময় ট্রেনের ছাদে উপচে পড়া ভিড় থাকে।’ নিজাম উদ্দিন নামে একজন কমেন্ট করেছেন, ‘এটা লোকাল ট্রেন, এখানে মানুষ এভাবেই যাত্রা করে, লম্বা যাত্রায় এমনটা হয় না।’

অপর একজন লিখেছেন, ‘এনজয় কর। এটাই বাংলাদেশের সৌন্দর্য। ভিডিওটি সংরক্ষণ কর এবং পরিবারের সাথে শেয়ার কর।’