Search
Close this search box.
Search
Close this search box.

আমিরাতে ব্যাচেলরদের জন্য বাসা ভাড়া কমছে

to-letব্যাচেলর এবং কম আয়ের মানুষের জন্য স্বল্পমূল্যে বাসার ভাড়া দেওয়ার উদ্যোগ নিয়েছে সংযুক্ত আরব আমিরাত। এই উদ্যোগ বাস্তবায়ন হলে রাজধানী আবু ধাবিতে ব্যাচেলররা সর্বনিম্ন ৭০০ দিরহামে বাসা ভাড়া নিয়ে থাকতে পারবেন।

সাধারণত এই শহরে বাসা ভাড়ার জন্য কম আয়ের মানুষ ও ব্যাচেলরদের ৩ থেকে ৪ হাজার দিরহাম গুণতে হয়। বাংলাদেশি মুদ্রায় যার পরিমাণ প্রায় ৬০ থেকে ৮০ হাজার টাকা।

chardike-ad

শনিবার আবু ধাবির সিটি পৌরসভা এ ঘোষণা দেয়। তাদের তথ্য অনুযায়ী, নির্দিষ্ট কিছু আয়ের লোককে লক্ষ্য করে বিশেষ করে ব্যাচেলরদের চরম আবাসন সংকট ও ‘অপরিকল্পিত’ আবাসন সমস্যার সমাধান করতেই এ উদ্যোগ নেওয়া হচ্ছে। এর আওতায় সম্ভাব্য সুবিধাভোগীরা স্বল্প খরচেই আবাসনের চাহিদা মেটাতে পারবেন।

সরকারি কর্মকর্তারা বলছেন, এই উদ্যোগে আবাসন খাতের ব্যবসায়ীদেরও অন্তর্ভুক্ত করা হবে। তাদেরও এখানে বিনিয়োগের সুযোগ দেওয়া হবে। বাড়ির মালিক, ডেভেলপার ও বিনিয়োগকারীরা নতুন ভবন নির্মাণে অংশ নিতে পারবেন। এতে করে অনেকে তাদের আবাসন বাণিজ্যিক আবাসন ইউনিটে পরিণত করতে পারবেন।

পৌরসভার বিবৃতিতে বলা হয়, এই উদ্যোগের আওতায় ২টি ক্যাটাগরি থাকবে। প্রথম ক্যাটাগরির অধীনে যারা মাসে ৪ হাজার থেকে ৬ হাজার দিরহাম আয় করেন, তারা ১ হাজার ৪০০ দিরহাম থেকে ২ হাজার ১০০ দিরহামের মধ্যে বাসা ভাড়া পাবেন।

আর দ্বিতীয় ক্যাটাগরির আওতায় থাকবে নির্দিষ্ট আয়ের ব্যাচেলর। এই শ্রেণির ব্যাচেলরদের মাসিক আয় হবে ২ হাজার থেকে ৪ হাজার দিরহাম। এরা ৭০০ থেকে ১ হাজার ৪০০ দিরহামে বাসা ভাড়া পাবেন।

পৌরসভা জানায়, বাসা ভাড়া কোনোভাবেই একজন ব্যক্তির মোট আয়ের ৩৫ শতাংশের বেশি হবে না।