Search
Close this search box.
Search
Close this search box.

আমিরাতে বন্যার্তদের সহায়তায় ‘টিম বাংলাদেশ’

uaeসংযুক্ত আরব আমিরাতের সামাজিক সংগঠন `টিম বাংলাদেশ’ এবং আরবিএসের আবেদনে সাড়া দিয়ে বাংলাদেশের বন্যার্তদের সহায়তায় এগিয়ে এসেছে শারজাহ চ্যারিটি ইন্টারন্যাশনাল। গত দুদিন আগে টিমের পক্ষ থেকে আবেদন জানালে কর্তৃপক্ষ আবেদন গ্রহণ করে।

সেই প্রেক্ষিতে শারজাহ চ্যারিটির পক্ষ থেকে ২০০টি খালি ত্রাণ বক্স দেয়া হয় টিম বাংলাদেশের হাতে। টিমের পক্ষ থেকে জানানো হয়েছে, ত্রাণ বক্স প্রবাসীদের কাছে নিয়ে যাওয়ার দায়িত্ব টিমের কাছে দেয়া হয়েছে। ত্রাণ বক্সগুলো বিভিন্ন কোম্পানি, প্রবাসী, কমিউনিটি, ব্যবসা প্রতিষ্ঠানে দেয়া হবে এবং ১৫ দিন পর তা ফিরিয়ে আনা হবে।

chardike-ad

চ্যারিটির নিজস্ব নিয়ম মোতাবেক ওই বক্স কেউ খুলতে পারবে না। শারজাহ চ্যারিটি কর্তৃপক্ষ নিজেরাই খুলবে এবং নিজেরাই বাংলাদেশে গিয়ে নিজ হাতে ত্রাণ বিতরণ করবে।

টিম বাংলাদেশের পক্ষে উপদেষ্টা রাফিকুল্লাহ গাজ্জালী এবং টিমের সদস্য শেখ তৌহিদ, মোহাম্মদ ইসমাইলসহ সব সদস্য প্রবাসীদের কাছে আবেদন জানান ‘বন্যার্তদের সহযোগিতা করুন’ লেখা সম্বলিত বক্স যেখানেই পাবেন সাধ্যমতো এক দিরহাম, দুই দিরহাম, দশ দিরহাম যে যত পারেন দান করে দেশের অসহায় বানভাসি মানুষের পাশে দাঁড়ান।

শারজাহ চ্যারিটি আন্তর্জাতিকভাবে স্বচ্ছ এবং বিশ্বস্ত হিসেবে পরিচিত। উল্লেখ্য, সংযুক্ত আরব আমিরাতে অনুমোদন ছাড়া সহযোগিতার জন্য টাকা উঠানো দণ্ডনীয় অপরাধ।