Search
Close this search box.
Search
Close this search box.

দক্ষিণ কোরিয়ার মার্কিন লক্ষ্যবস্তুতে হামলা করতে পারে পিয়ংইয়ং: রুশ জেনারেল

north-korea-missileউত্তর কোরিয়ার বিরুদ্ধে আমেরিকা চাপ অব্যাহত রাখলে পিয়ংইয়ং দক্ষিণ কোরিয়ার মার্কিন লক্ষ্যবস্তুগুলোর ওপর হামলা করতে পারে বলে আশংকা ব্যক্ত করেছেন রাশিয়ার বিজ্ঞান একাডেমির ইনস্টিটিউট ফর ইউএস অ্যান্ড কানাডিয়ান স্টাডিজের উপ পরিচালক অবসরপ্রাপ্ত মেজর জেনারেল পাভেল জোলোতারেভ।

তিনি বলেন, সাধারণ যুক্তির ভিত্তিতে মনে হয় না উত্তর কোরিয়ার বিরুদ্ধে আমেরিকা হামলা করবে। কিন্তু একটি দেশ যখন কেবলমাত্র প্রচারমুখী হয়ে ওঠে তখন আর যুক্তির ভিত্তিতে রাজনৈতিক সিদ্ধান্ত নেয়া হয় না। বর্তমানে আমেরিকা এমন অবস্থার মধ্যদিয়ে চলছে বলে জানান তিনি। পাভেল হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন, এমন পরিস্থিতিতে ধারণাতীত ঘটনাবলী ঘটতে পারে।

chardike-ad

ওয়াশিংটনের বাড়তি চাপের মুখে আগ্রাসী ভূমিকায় নামতে পারে উত্তর কোরিয়া। এতে দক্ষিণ কোরিয়ার মার্কিন স্থাপনাগুলোতে পিয়ংইয়ং হামলা চালাতে পারে বলে আশংকা ব্যক্ত করেন তিনি। রুশ কর্মকর্তা বলেন, এ কথা ভুলে যাওয়া উচিত হবে না যে, পিয়ংইয়ংয়ের গোলার পাল্লার মধ্যেই রয়েছে দক্ষিণ কোরিয়ার রাজধানী সিউল।

তিনি আরো বলেন, উত্তর কোরিয়া গুয়ামে হামলার পরিকল্পনা করছে বলে পিয়ংইয়ং যে দাবি করেছে তাকেও মিথ্যা বলে মনে করা ঠিক হবে না।