Search
Close this search box.
Search
Close this search box.

যুক্তরাষ্ট্রে বাংলাদেশি প্রকৌশলীদের ক্যারিয়ার ফেয়ার

mishiganযুক্তরাষ্ট্রের মিশিগানে আমেরিকায় অবস্থানরত বাংলাদেশি শিক্ষার্থী প্রকৌশলীদের জন্য প্রতিবারের মতো এবারও অনুষ্ঠিত হতে যাচ্ছে ক্যারিয়ার ফেয়ার। আমেরিকান অ্যাসোসিয়েশন অব বাংলাদেশি ইঞ্জিনিয়ার্স অ্যান্ড আর্কিটেক্টসের (আবিয়া) মিশিগান গ্রেটলেক চ্যাপটার ১৯ আগস্ট মিশিগানের ডেট্রয়েট শহরে রেনেসাঁ সেন্টারে আয়োজন করেছেন এ চাকরি মেলার।

এ আয়োজনে চাকরিদাতা এজেন্ট প্রতিষ্ঠান ছাড়াও বাংলাদেশি সফল প্রকৌশলীরা জীবন বৃত্তান্ত ও ইন্টারভিউয়ের প্রস্তুতির জন্য পরামর্শ প্রদান করবেন।

chardike-ad

আমেরিকার মিশিগান অঙ্গরাজ্যের আয়োজনে মিশিগানের স্থানীয় গাড়ি নির্মাতা প্রতিষ্ঠান, অটোমটিভ কোম্পানিতে নিয়োগ প্রদানকারী ট্যালেন্ট হান্টার এজেন্সিসহ কয়েকটি চাকরিদাতা প্রতিষ্ঠান উপস্থিত থাকবে।

অয়োজকরা জানান, সকাল ৯টার পূর্বে রেজিস্ট্রেশন করে শিক্ষার্থীদের অনুষ্ঠান রুমে প্রবেশ করতে হবে।

শনিবার (১৯ আগস্ট) ট্রয় কমিউনিটি সেন্টারে আবিয়া মিশিগানের এ আয়োজনে ফিয়েট- ক্রাইসলার, ডেট্রয়েট ইঞ্জিনিয়ারিং প্রোডাক্ট (ডিইপি), অপ্টিমাল, অল্টাইয়ার, অপুরবা, এল এইচ পি ইউ ও অন্যান্য সাপ্লাইয়ার কোম্পানিসহ চাকরিদাতা প্রতিষ্ঠান অংশগ্রহণ করবে বলে জানান আয়োজক প্রতিষ্ঠানের সাধারণ সম্পাদক ইশরাত জাহান।

আয়োজনের সমন্বয়ক আশেক ইউসুফ জানান, জীবন বৃত্তান্ত লিখন কৌশলের ওপর একটি ওয়ার্কশপ, এক্সপার্টদের ‘রিজুমি রিভিউ’, বিশেষজ্ঞদের বক্তব্য, চাকরিদাতা- প্রার্থীদের সরাসরি ইন্টারভিওর ব্যবস্থা থাকবে।

আবিয়ার মিশিগানের সভাপতি ফিয়েট- ক্রাইসলার ব্যবস্থাপক সাদেক রহমান জানান, বর্তমানে মিশিগান রাজ্যে প্রচুর প্রকৌশলী নিয়োগ চলছে । এই সময়ে এ আয়োজনের মাধ্যমে কিছু বাংলাদেশির চাকরি হবে বলে তিনি আশা প্রকাশ করেন ।

ট্রয় কমিউনিটি সেন্টার, রুম নাম্বার ৪০২, ৩১৭৯ লিভারনইজ রোড, ট্রয়, মিশিগানে এ অনুষ্ঠান হবে বলে জানা গেছে।